কলমাকান্দায় ফ্রান্সের মহানবী (স.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন ও অবমাননার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

কলমাকান্দায় ফ্রান্সের মহানবী (স.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন ও অবমাননার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

শেখ শামীম, স্টাফ রিপোর্টার : বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ)-এর ব্যাঙ্গচিত্র এঁকে অবমাননা এবং ইসলাম ধর্মের অনুভূতিতে আঘাতের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল হয়ে উঠে নেত্রকোনা জেলার কলমাকান্দার উপজেলার সম্মিলিত উলামা মাশায়েক ও তৌহিদি জনতা।

উপজেলার পোগলা ইউনিয়নের আমবাড়ী বাজারে শুক্রবার বিকেলে সম্মিলিত উলামা মাশায়েক ও তৌহিদি জনতার ব্যানারে ফ্রান্সে মহানবী (স.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন ও অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য রাখেন মাওঃ আব্দুল কুদ্দুছ, মাওঃ নুরুল ইসলাম, মাওঃ শফিকুল ইসলাম, মাওঃ ওবাইদুর রহমান, হাফেজ নুরুল ইসলাম, মাওঃ খাইরুল ইসলাম, পোগলা ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, পোগলা ইউনিয়ন আওয়ামী লীগ সম্পাদক মোজাম্মেল হক ও তরুণ আদর্শবান সমাজসেবক শেখ রোকন উদ্দিন প্রমুখ।
সমাবেশে বক্তারা ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো এবং সেখানকার পত্রিকা শার্লী এবদো কর্তৃক বিশ্বনবীর (সাঃ) ব্যঙ্গচিত্র প্রকাশ করে অবমাননার তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেন। বক্তারা বাংলাদেশের জাতীয় সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা বিল পাস এবং রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পণ্য নিষিদ্ধ করতে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।