পূর্বধলায় বিদেশ ফেরত ১শ জনের মধ্যে হোমকোয়ারেন্টে ৭.                              

পূর্বধলায় বিদেশ ফেরত ১শ জনের মধ্যে হোমকোয়ারেন্টে ৭.                              

  মোঃ এমদাদুল ইসলাম:নেত্রকোণার পূর্বধলায় বিদেশ থেকে আসা এখন পর্যন্ত ১০০ জনের তালিকা পাওয়া গেছে। তাদের মধ্যে মাত্র ৭ জনকে করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বাকী ৯৩ জন বিভিন্ন জায়গায় বিচ্ছিন্নভাবে অবস্থান করায় সঠিক সন্ধান পাওয়া যাচ্ছেনা। 
উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে পূর্বধলায় ২, হোগলায় ২ আগিয়ায় ১, গোহালাকান্দায় ১ ও খলিশাউড় ইউনিয়নে ১ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। উপজেলার স্বাস্থ্য বিভাগ তাদেরকে পর্যবেক্ষণে রেখেছে। তবে এখন পর্যন্ত পূর্বধলায় করোনা ভাইরাসে কেউ আক্রান্ত হয়নি। এছাড়া ঘাগড়া, জারিয়া, ধলামূলগাঁও, বিশকাকুনী, নারান্দিয়া ও বৈরাটী ইউনিয়নের কেউই কোয়ারেন্টাইনে নেই।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মাহমুদা আক্তার বলেন, বিদেশ ফেরত ১শ জনের মধ্যে মালয়েশিয়া, সৌদি আরব, উমান, আরবআমিরাত, কাতার, কুয়েত, উগান্ডা, মালদ্বীপ, শ্রীলঙ্গা, গ্রিস ও সিঙ্গাপুরের লোকজন রয়েছে। সবচেয়ে বেশি ভারতের। আমরা ও প্রশাসনের সহযোগিতায় ৯৩ জনের খোঁজ খবর চালিয়ে যাচ্ছি। 
তিনি আরও বলেন, করোনা ভাইরাস নিয়ে ভয় বা আতঙ্কের কিছু নেই। তবে সবাইকে সাবধানতা অবলম্বন করতে হবে। বিশেষ করে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা, সাবান দিয়ে হাত ধোয়া, জ্বর-সর্দি-কাশি, গলা ও শরীর ব্যথা হলে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। 
উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম বলেন, ইউপি চেয়ারম্যানদেরকে বিদেশ থেকে আসা ব্যক্তিদের সঠিক তথ্য প্রদানের জন্য বলা হয়েছে। বিদেশ ফেরতদের ১৪ দিনের মধ্যে ঘর থেকে বের হতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। করোনা ভাইরাস সম্পর্কে মানুষকে সচেতন করার জন্য প্রচার-প্রচারণা, পোস্টার ও মাইকিং কার্যক্রম করা হচ্ছে। বাজারের দ্রব্যমূল্যের দাম ঠিক রাখার জন্য ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে এবং কাল থেকে অভিযান পরিচালনা করা হবে।