নেত্রকোনার কলমাকান্দায় চাঁদাবাজীর অভিযোগে সাংবাদিক নামধারী চার যুবক আটক

 নেত্রকোনার কলমাকান্দায় চাঁদাবাজীর অভিযোগে সাংবাদিক নামধারী চার যুবক আটক

এ কে এম আব্দুল্লাহ,  নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার কৈলাটী ইউনিয়নের পাগলা বাজার মোড় এলাকায় কথিত অনলাইন ও টিভি সাংবাদিকতার নাম করে চাঁদাবাজি করার সময় পুলিশ শনিবার বিকেলে সাংবাদিক নামধারী চার যুবককে আটক করেছে।
আটককৃতরা হচ্ছে, সোলায়মান হাসান রুবেল (২৮), হামিদুর রহমান অভি (৩১), আল আমিন (৩৭) ও ইলিয়াস (২৯)।
    স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, বেশ কিছুদিন ধরে সাংবাদিক নামধারী কতিপয় যুবক হাতে ক্যামেরা এবং গলায় ব্যাগ ঝুলিয়ে জেলার বিভিন্ন এলাকা দাপিয়ে বেড়ান। তারা বিভিন্ন হাট বাজার গিয়ে বেকারী, মিষ্টির দোকান ও ঔষদের দোকানের লাইসেন্স দেখার নামে চাঁদাবাজী করে আসছেন। এছাড়াও বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসায় গিয়ে শিক্ষকদের অনুপস্থিতি কৈপিয়ত তলব করে চাঁদাবাজী এবং বিভিন্ন ইট খলায় লাইসেন্স ও অবৈধ লাকড়ি পুরানোর কথা বলে চাঁদাবাজী করে আসছিল। সাংবাদিক পরিচয় দানকারী চার যুবক গত শনিবার বিকেলে জেলার কলমাকান্দা উপজেলার পাগলা বাজার মোড়ে অবৈধ বিদ্যুৎ সংযোগ নেয়ার অভিযোগ এনে বাহাম পূর্ব পাড়া গ্রামের মাসুদ রানার কাছে মোটা অংকের চাঁদা দাবী করে। এ নিয়ে এলাকাবাসীর সাথে তাদের কথা কাটাকাটি হয়। এলাকাবাসী তাদেরকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করে।
    এ ব্যাপারে কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ মোঃ মাজহারুল করিমের সাথে যোগাযোগ করলে তিনি ভূয়া চার সাংবাদিক আটকের কথা স্বীকার করে বলেন, কলমাকান্দার বাহাম পূর্ব পাড়া গ্রামের মাসুদ রানা বাদী হয়ে শনিবার রাতে ওই চার যুবকের বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগে মামলা দায়ের করে। পুলিশ তাদের কাছ থেকে ৯ হাজার ৫শ টাকা উদ্ধার করেছে। পুলিশ আটককৃতদের রবিবার আদালতে প্রেরণ করেছে।