বিনাদোষে এক মাস ধরে জেলে সুজিত বর্মণ কেন্দুয়া থেকে নিখোঁজের ১ মাস ৬ দিন পর স্কুল ছাত্রীকে টঙ্গী থেকে উদ্ধার

বিনাদোষে এক মাস ধরে জেলে সুজিত বর্মণ কেন্দুয়া থেকে নিখোঁজের ১ মাস ৬ দিন পর স্কুল ছাত্রীকে টঙ্গী থেকে উদ্ধার

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা : নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলায় আশুজিয়া জে এন সি একাডেমীর নবম শ্রেণির ছাত্রী দ্বীপ্তি রানী বিশ্বশ্বর্মা নিখোঁজের ১ মাস ৬ দিন পর কেন্দুয়া থানা পুলিশ বুধবার রাতে তাকে গাজীপুর টঙ্গী এলাকা থেকে উদ্ধার করেছে।
    কেন্দুয়া থানা অফিসার ইনচার্জ রাশেদুজ্জামান সাংবাদিকদের জানান, বলাইশিমুল ইউনিয়নের ভটেরগাতী পাড়া দুর্গাপুর গ্রামের শিরিষ বিশ্বশর্মার মেয়ে নবম শ্রেণির ছাত্রী দ্বিপ্তী রানী গত ১৬ জুলাই স্কুলে গিয়ে আর বাড়ি ফিরে আসেনি। অনেক খোাঁজাখুজির পরও মেয়েকে কোথাও না পেয়ে নিখোঁজ ছাত্রীর পিতা শিরিষ বিশ্বশ্বর্মা ঘটনার পর দিন ১৭ জুলাই বাদী হয়ে আশুজিয়া গ্রামের মনোরঞ্জন বর্মণের ছেলে দীপ্তির সহপাঠি মনি বর্মণসহ তার দুই ভাই সুজিত বর্মণ ও প্রদীপ বর্মণকে আসামি করে কেন্দুয়া থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। মামলা প্রেক্ষিতে কেন্দুয়া থানা পুলিশ ১৯ জুলাই মনোরঞ্জন বর্মণের ছেলে সুজিত বর্মণকে (২৫) গ্রেফতার করে আদালতে প্রেরণ করলে বিচারক তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন। সেই থেকে সে জেল হাজতে রয়েছে। এদিকে নিখোঁজ দ্বীপ্তির কোন হদিস পাওয়া যাচ্ছিল না। অবশেষে তথ্য প্রযুক্তি কাজে লাগিয়ে দ্বীপ্তির অবস্থান সনাক্ত করণের পর কেন্দুয়া থানা পুলিশ ২১আগষ্ট বুধবার গভীর রাতে গাজীপুর জেলার টঙ্গী চৌরাস্তা এলাকা থেকে তাকে উদ্ধার করে বৃহস্পতিবার সকালে কেন্দুয়া থানায় নিয়ে আসে। দ্বীপ্তি রানী পুলিশকে জানায়, কেউ তাকে অপহরণ করেনি। মোবাইল ফোনের মাধ্যমে পরিচয় হয় ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার সিংরাউন্দ গ্রামের আব্দুল হাই এর ছেলে রড মিস্ত্রী আব্দুল হান্নানের সাথে। দীর্ঘ দুই বছরে তাদের প্রেমের সম্পর্ক গভীর থেকে গভীরতর হয়। অবশেষে প্রেমের টানে ১৬ জুলাই আশুজিয়া থেকে আমি ঈশ্বরগঞ্জ চলে যাই। পরে প্রেমিক হান্নানের সঙ্গে পালিয়ে গাজীপুরের টঙ্গীতে চলে আসি। সেখানে ধর্ম পরিবর্তন করে মুসলমান হই। তারপর নাম পরিবর্তন করে আমার নতুন নাম রাখি সানজিদা আক্তার রুনা।  সেখানে মুন্সী দিয়ে বিয়ে পড়ানোর পর স্বামী-স্ত্রী হিসেবে আমরা সুখে শান্তিতে বসবাস করে আসছি। আমি বাবার কাছে যেতে চাই না, স্বামীর কাছে ফিরে যেতে চাই।
      তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে দ্বীপ্তি নিখোঁজের সাথে একমাস ধরে জেল হাজতে থাকা সুজিত বর্মণের কোন সম্পৃক্ততা খোজে পাওয়া যায়নি। উদ্ধারকৃত দ্বীপ্তিকে আদালতে সোপর্দ করা হবে। পরবর্তীতে আদালত যে আদেশ দিবে সেই মোতাবেক পদক্ষেপ নেয়া হবে।