নেত্রকোনায় ৫ জন ডেঙ্গু রোগী সনাক্ত ঃ জনমনে উদ্বেগ উৎকণ্ঠা

নেত্রকোনায় ৫ জন ডেঙ্গু রোগী সনাক্ত ঃ জনমনে উদ্বেগ উৎকণ্ঠা

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা ঃ ডেঙ্গু রোগের প্রকোপ এবার নেত্রকোনায় ছড়িয়ে পড়েছে। এ নিয়ে জনমনে এক ধরণের উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে।
     নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ মোঃ নিজামুল হাসান জানান, গত মঙ্গলবার আধুনিক সদর হাসপাতালে এক জন এবং বুধবার দুপুর ২টা পর্যন্ত চার জন ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসার জন্য আসে। তারা হলেন, নেত্রকোনা পৌরসভার সাতপাই এলাকার কামাল মিয়ার ছেলে মামুন (১৩), কুরপাড় এলাকার সুরুজ আলীর ছেলে মফিজুল ইসলাম (৩৭), নেত্রকোনা সদর উপজেলার সুকন্দিয়া গ্রামের মতি মিয়ার ছেলে শাহ্জাহান (২৬), কলমাকান্দা উপজেলার চাঁন মিয়ার ছেলে ওয়াজিব (১৮) এবং মোহনগঞ্জ উপজেলার দৌলতপুর গ্রামের আব্দুল হেকিমের কন্যা রিমু আক্তার (১৭)। তিনি আরো জানান, নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা ডেঙ্গু রোগীদের সাথে কথা বলে জানা যায়, তারা প্রত্যেকেই দু একদিনের মধ্যে ঢাকা থেকে নেত্রকোনায় এসেছেন।
    এ ব্যাপারে নেত্রকোনার সিভিল সার্জন  ডাঃ তাজুল ইসলাম খানের সাথে যোগাযোগ করলে তিনি ডেঙ্গু রোগে ৫ জন আক্রান্ত হয়ে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে চিকিৎসার জন্য আসার কথা স্বীকার করে বলেন, নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ডেঙ্গু রোগীদের পরীক্ষা নিরীক্ষা করার জন্য অত্যাধুনিক এবং উন্নত মানের  তেমন যন্ত্রপাতি না থাকায় প্রাইভেট ক্লিনিকে পরীক্ষা নিরীক্ষার পর ডেঙ্গু রোগী হিসেবে তাদেরকে সনাক্ত করা হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাদেরকে তাৎক্ষনিক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।