দুর্গাপুরে শিক্ষকের পা ছঁয়ে মাদক ও বাল্যবিয়ের বিরুদ্ধে শপথ

দুর্গাপুরে শিক্ষকের পা ছঁয়ে মাদক ও বাল্যবিয়ের বিরুদ্ধে শপথ

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : সুর হউক কোটি মানুষের একটি ভাষা এই প্রতিপাদ্যে উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে দিনব্যাপি শুদ্ধ জাতীয় সংগীত প্রশিক্ষণ শেষে মঙ্গলবার সন্ধ্যায় শিক্ষকের পা ছুঁয়ে ‘‘মাদক ও বাল্যবিয়ের বিরুদ্ধে’’ শপথ নিয়েছে উপস্থিত শিক্ষার্থীরা।

    একাডেমি মিলনায়তনে একাডেমি‘র সাধারণ সম্পাদক প্রভাষক তোবারক হোসেন খোকন এর সঞ্চালনায় সনদপত্র বিতরণ ও বরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার ও শিল্পকলা একাডেমি‘র সভাপতি ফারজানা খানম এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার, বিশেষ অতিথি ও প্রশিক্ষক ছিলেন জেলা কালচারাল অফিসার ময়মনসিংহ জনাব আরজু পারভেজ। অন্যদের মধ্যে আলোচনা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. নাসির উদ্দিন, সাবেক প্রধান শিক্ষক বীরেশ^র চক্রবর্ত্তী, প্রধান শিক্ষক একেএম ইয়াহিয়া প্রমুখ।

    বক্তারা বলেন, বাঙ্গালীর সংস্কৃতিই হচ্ছে বাঙ্গালীর ঐতিহ্য। যার ভিতরে সংস্কৃতির ছোঁয়া রয়েছে, সে কোনদিন মানুষ খুন করতে পারে না, ইভটিজিং করতে পারে না, অন্ধকার পরিবেশে মিশতে পারে না। আমাদের দেশের মতো এতো বৈচিত্র্যময় সংস্কৃতি আর কোন দেশে নাই। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ও দেশের সংস্কৃতির লোকজ সংস্কৃতি রক্ষা করতে বর্তমান সরকার প্রতিটি উপজেলা শিল্পকলা একাডেমি গড়ে তুলেছেন। দেশের সংস্কৃতিক রক্ষায় সকলকে এক হয়ে কাজ করতে আহবান জানান।