অশালীন আচরণের জন্য অবশেষে সাংবাদিকদের কাছে ক্ষমা চাইলেন মোহনগঞ্জ পৌর মেয়র লতিফুর রহমান রতন

অশালীন আচরণের জন্য অবশেষে সাংবাদিকদের কাছে ক্ষমা চাইলেন মোহনগঞ্জ পৌর মেয়র লতিফুর রহমান রতন

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা ঃ সাংবাদিকদের সাথে অশালীন আচরণ করায় অবশেষে মোহনগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র এডভোকেট লতিফুর রহমান রতন ক্ষমা চাইলেন।
     জানা গেছে, নেত্রকোনা জেলা শহরের মোক্তারপাড়াস্থ পাবলিক হলে মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে মান সম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে সামাজিক উদ্বুদ্ধকরণ মতবিনিময় সভা ও মা সমাবেশের অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে সাংবাদিকদের জন্য নির্ধারিত স্থানের নির্ধারিত চেয়ারে মেয়র লতিফুর রহমান রতনসহ কয়েকজন জনপ্রতিনিধি বসে পড়েন। আমন্ত্রিত সাংবাদিকেরা বসার স্থান না পেয়ে অনুষ্ঠান থেকে চলে যেতে চাইছিলেন। এ সময় আয়োজকরা নির্ধারিত স্থানে আরও চেয়ার দিয়ে সাংবাদিকদের বসার ব্যবস্থা করছিলেন। তখন মোহনগঞ্জ পৌর মেয়র এডভোকেট লতিফুর রহমান রতন সেখানে চেয়ার বসাতে বাঁধা দেন এবং সাংবাদিকদের সাথে অশালীন আচরণ করেন। এতে সাংবাদিকদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়। সাংবাদিকরা অনুষ্ঠান বয়কট করে বাইরে এসে এ ধরণের আচরণের প্রতিবাদ জানায়।
     বিষয়টি বুঝতে পেরে অনুষ্ঠান স্থলে উপস্থিত ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মুহাম্মদ আরিফুল ইসলাম, ভারপ্রাপ্ত পুলিশ সুপার এস এম আশরাফুল আলম, নেত্রকোনা জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ওবায়দুল্লাহ, আটপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হাজী মোঃ খায়রুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নূরুল আমীন, জেলা রেডক্রিসেন্ট সেক্রেটারী গাজী মোজাম্মেল হোসেন টুকু সাংবাদিকদের কাছে এসে এ ধরনের আচরণের জন্য দুঃখ প্রকাশ করে তাৎক্ষণিকভাবে ঘটনার সমাধানে উদ্যোগ নেন। তারা জেলা প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সাথে দ্রুত বৈঠকে বসেন। বৈঠকে মোহনগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র লতিফুর রহমান রতন নিজের কৃতকর্মের জন্য সাংবাদিকদের কাছে করজোড়ে ক্ষমা প্রার্থনা করেন। এ সময় সাংবাদিক নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়ে আসে। বৈঠকে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সাংবাদিক সমিতি কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, জেলা প্রেসক্লাবের সহ সভাপতি আবদুল হান্নান রঞ্জন, সাবেক সম্পাদক মুক্তিযোদ্ধা এডভোকেট হাবিবুর রহমানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।