পূর্বধলায় ১৮১ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে ১৫ লক্ষ ৬০ হাজার টাকার শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ

পূর্বধলায় ১৮১ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে ১৫ লক্ষ ৬০ হাজার টাকার শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ

ইকরা নিউজ ডেক্স : নেত্রকোনার পূর্বধলায় গতকাল সোমবার সকালে ২০১৮-১৯ অর্থ বছরে শিক্ষা উপবৃত্তি কর্মসূচীর আওতায় উপজেলার বিভিন্ন পর্যায়ে ১৮১ জন প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে ১৫ লাখ ৬০ হাজার টাকার চেক বিতরণ  করা হয়েছে।
উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় এ চেক বিতরণ করা হয়।
উপজেলা সমাজসেবা অফিসার মো. সাইফুল আলমের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিবন্ধী শিক্ষার্থীদের হাতে শিক্ষা এ চেক তুলে দেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ রাজু আহমেদ রাজ্জাক সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান সুমি আকন্দ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শফিকুল বারী, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শেখ মো. মহসীন উদ্দিন প্রমুখ।  এ ছাড়াও উপস্থিত উপস্থিত ছিলেন উকারভোগী প্রতিবন্ধী শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা ।

উপজেলা সমাজসেবা কার্যালয় সূত্র জানায়, প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি কর্মসূচীর আওতায় পূর্বধলা উপজেলার   প্রাথমিক পর্যায়ে  ৮ হাজার ৪০০ টাকা করে মোট ১২৯ জন শিক্ষার্থীর মাঝে ১০ লাখ ৮৩ হাজার ৬০০ টাকার, মাধ্যমিক পর্যায়ে  ৯ হাজার  টাকা করে মোট ৪৫ জনকে ৪ লাখ ৫ হাজার টাকা,  ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে ১২ হাজার ২০০ টাকা করে মোট ৭ জনকে  ৭১ হাজার ৪০০ টাকা চেক বিতরণ  করা হয়।

উল্লেখ্য পূর্বধলা উপজেলা নব যোগদানকৃত নির্বাহী অফিসার উম্মে কুলসুম,  উপজেলা সমাজসেবা অফিসার মোঃ সাইফুল আলম উপজেলার বিভিন্ন বিদ্যালয় পরিদর্শন করে যোগ্য শিক্ষার্থী বাছাই করে করেন।