পূর্বধলায় টানা বর্ষণে নিন্মাঞ্চল প্লাবিত

পূর্বধলায় টানা বর্ষণে নিন্মাঞ্চল প্লাবিত

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি :গত কয়েকদিন ধরে টানা বর্ষণে নেত্রকোনার পূূর্বধলা উপজেলায় নিন্মাঞ্চল প্লাবিত হয়ে পড়েছে। ইতোমধ্যেই বৃষ্টির পানিতে উপজেলার জারিয়া, ধলামুলগাঁও ও ঘাগড়া ইউনিয়নের নিন্মাঞ্চল প্লাবিত হয়ে প্রায় চারশতাধিক পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। তাছাড়া অতি বৃষ্টিতে উপজেলার বিভিন্ন এলাকার আমন ফসলের বীজতলা নষ্ট হয়ে গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, কয়েক দিনের টানা বর্ষণে ফলে সৃষ্ট জলাবদ্ধতা বন্যায় রুপ নিয়েছে। এতে উপজেলার জারিয়া ইউনিয়নের জারিয়া, নাটেরকোনা, মৌদাম, নোয়াগাঁও, গোজাখালীকান্দা, বাড়হা, ধলামুলগাঁও ইউনিয়নের দিউপাড়া, জামুদ, জুরাম, ভবানীপুর, দেবকান্দা ও ঘাগড়া ইউনিয়নের মেঘশিমুল, গিরিয়াসা, বাইঞ্জা, কালিপুরসহ অন্তত ২০টি গ্রামের নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে। ফলে পানিবন্দি হয়ে পড়েছে প্রায় চারশতাধিক পরিবার ।

শনিবার দুপুরে প্লাবিত এলাকায় সরেজমিনে পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মীর মোর্শেদ রানা, ইউপি চেয়ারম্যান মাজেদা খাতুন প্রমুখ।

উপজেলা কৃষি অফিসার মো. রিজওয়ানুল বারী জানান, জলাবদ্ধতার ফলে সৃষ্ট বন্যায় উপজেলার জারিয়া, ধলামুলগাঁও ও ঘাগড়া ইউনিয়নের নিন্মাঞ্চল প্লাবিত হলেও খরিপ-২ মওসুমের তেমন ক্ষয়ক্ষতি হয়নি। তবে বর্ষণ অব্যহত থাকলে ক্ষতির আশংকা রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম জানান,আমরা প্লাবিত এলাকা সরেজমিনে পরিদর্শন করে খোঁজ খবর নিচ্ছি। অতি ঝুঁকিতে থাকা কংস নদের পাড়ের লোকজনকে পাশ^বর্তী এন জারিয়া-ঝাঞ্জাইল উচ্চ বিদ্যালয় ও কাপাশিয়া বন্যা আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য পরামর্শ দেয়া হয়েছে। ক্ষয়ক্ষতি নিরুপণ করে ক্ষতিগ্রস্ত এলাকায় সহযোগিতার ব্যবস্থা করা হবে।