আটপাড়া উপজেলা পরিষদ নির্বাচন ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষণা করেন মো: জহিরুল ইসলাম খান হীরা

আটপাড়া উপজেলা পরিষদ নির্বাচন ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষণা করেন মো: জহিরুল ইসলাম খান হীরা

নেত্রকোনা(আটপাড়া) থেকে মো: আসাদুজ্জামান খান সোহাগ
নেত্রকোণা আটপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নিজের প্রার্থীতা ঘোষণা করছেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক উপজেলা প্রেসক্লাবের সভাপতি মো: জহিরুল ইসলাম খান হীরা। আজ সোমবার বিকালে আটপাড়া উপজেলা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে নিজের প্রার্থীতা ঘোষণা করেন।
যদিও এর আগে তিনি বিভিন্ন স্থানে মতবিনিময় ও সাংগঠনিক কর্মকান্ডে প্রার্থীতা ঘোষণা করেন। বিগত উপজেলা পরিষদ নির্বাচনে তৃণমূলে অংশগ্রহণ করেছেন। এছাড়া দলীয় নেতাকর্মীদের দৃষ্টি আকর্ষণের পাশাপাশি বিভিন্ন এলাকায় উঠান-বৈঠক করছেন। এতে উন্ননয়নের ধারাবাহিকতা রক্ষায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী অসীম কুমার উকিলকে বিপুল ভোটে বিজয়ী করায় ভোটারদের কাছে কৃতজ্ঞতা প্রকাশসহ বর্তমান সরকারের সাফল্য প্রচার চালিয়ে যাচ্ছেন।
বিগত ২০০১ সালে বিএনপি-জোট সরকারের আমলে সংসদ সদস্য নূরুল আমীন তালুকদারের সন্ত্রাসী বাহিনীর দ্বারা মিথ্যা মামলায় গ্রেফতার, ব্যবসায়ী প্রতিষ্ঠান ভাংচুর, লুটপাটসহ চার বছর আত্মগোপনে থেকে মানবেতর জীবন-যাপন করেছেন । এছাড়া তাদের অত্যাচারে ২০০১ সালে তেলিগাতী ডিগ্রী কলেজে বি.এ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেন নাই। তিনি ছাত্রজীবনে বানিয়াজান সি.টি. পাইলট উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে অধ্যয়নকালীন সময়ে রাজনীতিতে যাত্রা শুরু করেন। এরই ধারাবাহিকতায় ১৯৯৪ সনে শুনই ইউনিয়ন শাখার ছাত্রলীগের সভাপতি, ১৯৯৫ সনে বঙ্গবন্ধু পরিষদের শুনই ইউনিয়ন শাখার সভাপতি, ২০০০ সনে তেলিগাতী ডিগ্রী কলেজ সংসদের ভিপি প্রার্থী ছিলেন। ২০০৪ সনে উপজেলা আওয়ামী যুবলীগের সম্মেলনে সহ-সভাপতি, ২০১০ সনে ৭১’এর ঘাতক দালাল নিমর্ূূল কমিটির সাধারণ সম্পাদক ও নেত্রকোণা জেলা কমিটির সম্মানীত সদস্য, ২০১৪ সনে শুনই ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য, ২০১৬ সনে স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক ও জাতীয় সাংবাদিক সংস্থার সাধারণ সম্পাদক, ২০১৭ সনে উশু এসোসিয়েশনের সাধারণ সম্পাদক, ২০১৮ সনে উপজেলা আওয়ামী যুবলীগের সদস্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আটপাড়া উপজেলার নির্বাচন পরিচালনা কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি উপজেলা আওয়ামীলীগের প্রস্তাবিক কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক। এছাড়াও তিনি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি, মানবাধিকার সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি ও সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।
আটপাড়া উপজেলার রাজনীতিতে জহিরুল ইসলাম খান হীরা বহুল পরিচিত ও যুব সমাজের প্রিয় মুখ। রাজনীতির বাইরে সাধারণ জনগণের মাঝেও একজন স্পষ্টবাদী ও স্বচ্ছ ব্যক্তি হিসেবে পরিচিত। জন্মগতভাবে মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ পরিবারের সন্তান।
আসন্ন আটপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের সমর্থন ও মনোনয়ন পেলে বিজয় লাভের ব্যাপারে জহিরুল ইসলাম হীরা শতভাগ আশা প্রকাশ করে বলেন, নির্বাচন সম্পর্কে আমার জ্ঞান-ধারণা উভয়েই আছে। এমনকি কিছু অভিজ্ঞতাও রয়েছে। আমি ও আমার পরিবারকে আমার উপজেলার মানুষ চিনে ও জানে। দলের জন্য নিবেদিত হয়ে আমি সব সময় কাছ করে আসছি। আামি আশাকরি দল আমাকে মনোনয়ন দিবেন এবং দল মনোনয়ন দিলে আমার বিশ্বাস জননেত্রী শেখ হাসিনাকে আমার পদটি উপহার দিতে পারব।