কেন্দুয়ায় দুষ্কৃতকারীদের হামলায় সাংবাদিক আহত

কেন্দুয়ায় দুষ্কৃতকারীদের হামলায় সাংবাদিক আহত

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা ঃ জেলার কেন্দুয়া উপজেলা সদরে দুষ্কৃতকারীদের হামলায় আয়নাল হক নামে এক সাংবাদিক আহত হয়েছেন। আহত আয়নাল কেন্দুয়া থেকে প্রকাশিত দৈনিক নেত্রকোনা ডটকম নামে একটি অনলাইন পত্রিকার সম্পাদক ও প্রকাশক। রবিবার বিকালে কেন্দুয়া পৌরসভার সামনের সড়কে এ হামলার ঘটনা ঘটে।
      আহত সাংবাদিক আয়নাল হক জানান, রবিবার বিকালে তিনি উপজেলা রোডে অবস্থিত তার পত্রিকা অফিস থেকে বেরিয়ে স্থানীয় প্রেসক্লাবের দিকে যাচ্ছিলেন। কেন্দুয়া পৌরসভার গেটের কাছে পৌঁছলে আগে থেকে ওৎ পেতে থাকা ছয় দুস্কৃতকারী অতর্কিতে তার উপর হামলা চালায়। হামলাকারীরা তাকে লাটিসোটা ও ধারালো অস্ত্র দিয়ে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে। তার ডাক-চিৎকারে  আশাপাশের কয়েকজন দোকানদার তাকে উদ্ধার করে স্থানীয় প্রেসক্লাবে নিয়ে যায়। পরে প্রেসক্লাবে উপস্থিত সাংবাদিকরা তাকে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। আয়নাল হক জানান, দৈনিক নেত্রকোনা ডট কম-এ প্রকাশিত একটি সংবাদের জের ধরে চিহ্নিত দুষ্কৃতকারীরা তার ওপর হামলা চালায়। হামলাকারীরা সরকার দলীয় স্থানীয় কর্মী-সমর্থক।
       এ ব্যাপারে কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রাশেদুজ্জামানের সাথে যোগাযোগ করলে তিনি হামলার সত্যতা স্বীকার করে বলেন, হামলার ব্যাপারে  আমরা এখনও কোনো লিখিত অভিযোগ পাইনি। তবে একটি সংবাদ প্রকাশের জের ধরে এক ব্যক্তি সাংবাদিক আয়নাল হকের বিরুদ্ধে থানায় জিডি করেছেন।