নেত্রকোনার মোহনগঞ্জে , পূর্বধলায় ও কলমাকান্দায় পৃথক ভাবে ৪ জন শিশুর লাশ উদ্ধার ! পরিবারে শোকের মাতম

নেত্রকোনার মোহনগঞ্জে , পূর্বধলায় ও কলমাকান্দায় পৃথক ভাবে ৪ জন শিশুর লাশ উদ্ধার ! পরিবারে শোকের মাতম

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি
নেত্রকোনার পূর্বধলা উপজেলায় আজ বৃহস্পতিবার সকালে পুকুর থেকে ইয়াসিন (৬) নামের এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে।  ঈদের দিন বুধবার সে নিখোঁজ হয়।  ইয়াসিন উপজেলার ঘাগড়া ইউনিয়নের চড়পাড়া গ্রামের কাশেম আলীর ছেলে।
শিশুটির পারিবারিক সুত্রে জানা গেছে, গত বুধবার ঈদের নামাজ পড়ার জন্য ইয়াসিন পাশ্ববর্তী ঈদগাহ মাঠে যায়।  এর পর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছিলনা।  আজ বৃহস্পতিবার সকালে বাড়ির পাশের একটি পুকুরে তার লাশ ভাসতে দেখা যায়।  পরে তার লাশ উদ্ধার করে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।    

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা ঃ নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উজেলার গাগলাজুর ইউনিয়নের চাঁনপুর গ্রামে বৃহস্পতিবার দুপুরে খালের পানিতে ডুবে তামিম (৫) ও শামিম (৪) নামক দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যু হয়েছে।
    নিহতদের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, চাঁনপুর গ্রামের দিনমজুর আলম মিয়ার দুই ছেলে তামিম ও শামিম অন্যান্য শিশুদের নিয়ে বৃহস্পতিবার দুপুর ১টার দিকে বাড়ীর সামনে খালের পাড়ে খেলা করছিল। এ সময় ছোট ভাই শামিম হঠাৎ খালের পানিতে পড়ে গেলে বড় ভাই তামিম তাকে বাচাঁতে গিয়ে দুই ভাই খালের পানিতে ডুবে যায়। তখন খালের পাড়ে থাকা অন্যান্য শিশুরা দৌড়ে বাড়ীতে গিয়ে পরিবারের লোকজনকে বললে তারা ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘন্টা তল্লাশী চালিয়ে ২টার দিকে দুই ভাইয়ের মৃতদেহ উদ্ধার করে।
       এ মর্মান্তিক ঘটনায় মৃত শিশুদের মা-বাবাসহ স্বজনের আহাজারিতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে আসে।
     এ ব্যাপারে গাগলাজুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিবের সাথে যোগাযোগ করলে তিনি পানিতে ডুবে দুই সহোদরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

, নেত্রকোনা  প্রতিনিধি : নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার রহিমপুরে নানার বাড়ীতে বেড়াতে এসে বুধবার সকাল ৮টার দিকে পুকুরের পানিতে ডুবে আমিনুল ইসলাম নামে তিন বছরের এক শিশুর করুণ মৃত্যু হয়েছে।
      মৃতের পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, দুর্গাপুর উপজেলার চন্ডীগড় ইউনিয়নের মধুয়াকোনা গ্রামের নয়ন মিয়ার ছেলে আমিনুল ইসলাম মায়ের সাথে ঈদ করতে মঙ্গলবার কলমাকান্দা উপজেলার রহিমপুরে নানার বাড়ীতে বেড়াতে আসে। ঈদের দিন বুধবার সকাল ৮টার দিকে বাড়ীর সবাই ঈদের জামাতে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল। আর এই ফাঁকে শিশু আমিনুল বাড়ীর সামনে খেলা করার সময় সকলের অগোচরে হঠাৎ পুকুরের পানিতে পড়ে যায়। অনেক খোঁজাখুজি করার পর শিশু আমিনুলের লাশ পুকুরের পানিতে ভেসে উঠলে তাকে উদ্ধার করে পরিবারের লোকজন দ্রুত কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় মৃতের স্বজন ও এলাকাবাসীর মাঝে শোকের ছায়া নেমে আসে।