চারশ দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে নেত্রকোনা ফাউন্ডেশন

চারশ দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে নেত্রকোনা ফাউন্ডেশন

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা ঃ নেত্রকোনার দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদেরকে উচ্চ শিক্ষায় আরো বেশী করে উৎসাহিত ও অনুপ্রাণিত করতে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত দরিদ্র ও মেধাবী চার শত শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে। নেত্রকোনা ফাউন্ডেশনের উদ্যোগে বুধবার সকাল ১১টায় স্থানীয় পাবলিক হলে এই বৃত্তি প্রদান করা হয়।
    নেত্রকোনা ফাউন্ডেশনের সভাপতি জেলা প্রশাসক মঈনউল ইসলামের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট প্রাবন্ধিক যতীন সরকার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নেত্রকোনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ এ কে এম সাদেকুল আজম, জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, পৌর মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান, সিভিল সার্জন ডাঃ তাজুল ইসলাম খান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক তফসির উদ্দিন খান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফখরুজ্জামান জুয়েল, জেলা মুক্তিযুদ্ধ ইউনিটের সাবেক কমান্ডার নূরুল আমিন।
     অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের শিক্ষার্থী ফারিয়া ঝুমা ছুটি ও তৌহিদুল ইসলাম, ঢাকা বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী নূরুল ফকির ও শাহী সাদী এবং বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী জেরিন আক্তার। অনুষ্ঠানে প্রত্যোক শিক্ষার্থীকে চার হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়।
    অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে সাজ্জাদুল হাসান বলেন, পৃথিবী এগিয়ে যাচ্ছে, সেই সাথে দেশও এগিয়ে যাচ্ছে।  একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় এবং ডিজিটাল বাংলাদেশ গড়তে সবাইকে উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে হবে। শিক্ষা জীবনের অর্জিত জ্ঞানকে দেশ ও জনগনের কল্যাণে কাজে লাগাতে হবে। তাহলেই এ দেশ  উন্নতির স্বর্ণ শিখরে আরোহন করবে।  জেলা প্রশাসনকে এ ধরণের একটি মহতি উদ্যোগ নেয়ার জন্য ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আগামীতে আরো বেশি সংখ্যক শিক্ষার্থীকে এই বৃত্তির আওতায় আনতে হবে।