কেন্দুয়ায় ঘূর্ণিঝড়ে তিন শিক্ষা প্রতিষ্ঠান সহ অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

 কেন্দুয়ায় ঘূর্ণিঝড়ে তিন শিক্ষা প্রতিষ্ঠান সহ অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

মহসীন কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি ঃ  নেত্রকোনার কেন্দুয়া উপজেলার আশুজিয়া ইউনিয়নের ওপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড়ে দুই শিক্ষা প্রতিষ্ঠান সহ কয়েকটি গ্রামের অর্ধশতাধিক ঘরবাড়ি লন্ডভন্ড করে দিয়েছে। বুধবার রাতে ঘূর্ণিঝড়ের থাবায় ঘরবাড়ি ছাড়াও গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে।
    শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে তেতুলিয়া আল-হেলাল দাখিল মাদ্রাসা,  মাদ্রাসাতুব রহমানিয়া আল-আরাবিয়া মাদ্রাসা ও জনতা আদর্শ উচ্চ বিদ্যালয় সহ ভগবতিপুর, ঘোষপালা, হাসুয়ারী, দূর্গাপুর, ভ‚গিয়া, কৈলাটি, কৃষ্ণরামপুর সহ আরো কয়েকটি গ্রামের ঘরবাড়ি, গাছপালা লন্ডভন্ড করে দিয়েছে।
    খবর পেয়ে বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, আশুজিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলামকে সঙ্গে নিয়ে সকাল থেকে বেলা ২টা পর্যন্ত প্রতিটি গ্রামে গিয়ে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ ঘরবাড়ির ঘুরে দেখেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলাম জানান, তিনটি শিক্ষা প্রতিষ্ঠান সহ অর্ধশতাধিক ঘরবাড়ি ও অনেক গাছপালার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে এর মধ্যে যেসব ব্যক্তির ঘরবাড়ি ব্যাপক ক্ষতি হয়েছে তাদের তালিকা তৈরি করে শনিবার সকালে স্থানীয় এম.পি অসীম কুমার উকিলের উপস্থিতিতে তাদের হাতে ঢেউটিন ও নগদ অর্থ তুলে দেয়া হবে। তিনি বলেন, যারা ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের প্রত্যেকের তালিকা তৈরি করে সরকার তাদের পুনর্বাসনের ব্যবস্থা করবে।