দুর্গাপুরে শিক্ষকদের মানববন্ধন

দুর্গাপুরে শিক্ষকদের মানববন্ধন

তোবারক হোসেন খোকন : দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি: নেত্রকোনার দুর্গাপুরে স্কুল ও কলেজের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের ফান্ডে ৬ শতাংশের পরিবর্তে ১০ শতাংশ চাঁদা কর্তনের আদেশের প্রতিবাদে শিক্ষকদের অংশগ্রহনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

    দুর্গাপুর শিক্ষক সমিতির আয়োজনে বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ চত্তরে ঘন্টা ব্যাপি মানববন্ধনে বক্তব্য রাখেন, শিক্ষক সমিতির সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক রুহুল আমীন চুন্নু, শিক্ষক নেতা এ কে এম ইয়াহিয়া, ফজলুল হক, আব্দুল মতিন খান, মন্টু সরকার, পণ্টন হাজং প্রমুখ। আলোচনা শেষে শিক্ষকদের ১০শতাংশ কর্তনের আদেশ বাতিলের দাবী তুলে ধরে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে এক স্মারকলিপি প্রদান করা হয়।  

    বক্তারা বলেন, আগে অবসর এবং কল্যাণ তহবিলে শিক্ষকদের মূল বেতনের ৬ ভাগ করে কর্তন করা হতো। আমরা জানতে পেরেছি আমাদের মাসিক বেতন থেকে অতিরিক্ত আরও ৪ ভাগসহ বেতন কর্তনসহ মোট ১০ ভাগ করে কর্তন করা হবে। এ কালো আদেশ আমরা মানি না। আমাদের কল্যানে আগের কর্তনই বহাল রাখতে হবে। অবিলম্বে এ সিদ্ধান্ত বাতিল সহ সারা দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান গুলো জাতীয় করনের আওতায় আনতে হবে।