খালিয়াজুরীতে উদযাপিত হচ্ছে দুর্গা পূজার ৫০ তম সুবর্ণ জয়ন্তী

খালিয়াজুরীতে উদযাপিত হচ্ছে দুর্গা পূজার ৫০ তম সুবর্ণ জয়ন্তী

খালিয়াজুরী প্রতিনিধি : যিনি দীঘলহাটির সার্বজনীন শারদীয় দুর্গাপূজার মন্ডপ এর প্রতিষ্ঠাতা প্রানেশ চন্দ্র সরকার (ছানু স্যার) তিনি আজ নেই সত্য, কিন্তু তার শুরু করে দেয়া সার্বজনীন দুর্গোৎসব ৫০তম সুবর্ণ জয়ন্তী হিসেবে পালিত হয়েছে নেত্রকোণা জেলার খালিয়াজুরীর দীঘলহাটির নিজ বাড়িতে।
সভাপতি সুকুমার সরকার বলেন, উপজেলার একমাত্র পূজা মন্ডপেই ছিল এটি আর এই সার্বজনীন দুর্গোৎসবটি স্বাধীনতা যুদ্ধের পর ১৯৭২ সাল থেকে পালিত হয়ে আজ ৫০তম সুবর্ণ জয়ন্তীতে পদার্পন করে।        
উৎসব-মুখর পরিবেশে সোমবার ষষ্ঠির মধ্য দিয়ে সারাদেশের ন্যায় খালিয়াজুরী উপজেলায় মোট ৪২টি পূজা অনুষ্ঠিত হচ্ছে। এবার মা ঘোড়ায় করে আসছে যাবে দুলোয় করে। 
পূজা মানেই হৈ-হুল্লোড়, মাতামাতি আর সপরিবারে ষষ্ঠি থেকে দশমী পর্যন্ত জমজমাটে আড্ডা। খালিয়াজুরীতেও ঠিক এর ব্যতিক্রম নয়, বরং তারা অন্য বছরের চেয়েও এ বছর  পূজোয় আরও বেশি উৎপল্ল ও আনন্দিত।  
সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দীঘলহাটি পূজা কমিটির সভাপতি সুকুমার সরকার এর সভাপতিত্বে পূজা মন্ডপের সামনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন কমিটির সাধারণ সম্পাদক দুলাল চন্দ্র সরকার, কোষাধ্যক্ষ সত্যেন্দ্র সরকার ও মন্তোষ চন্দ্র বর্মন প্রমুখ।
এর আগে সকাল ১১টায় মঙ্গল শোভাযাত্রার বণার্ঢ র‌্যালিটি খালিয়াজুরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। 
পরে কেক কাটার মধ্য দিয়ে অসহায়, গরীব-দরিদ্রদের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ করে উক্ত পূজার সুবর্ণ জয়ন্তীর কার্যক্রম শুরু হয়। শেষ হবে দশমীর দিনে মা’কে বিসর্জন দিয়ে।