প্রেমাদাসায় ৭৮ রানে জিতেছে শ্রীলঙ্কা

প্রেমাদাসায় ৭৮ রানে জিতেছে শ্রীলঙ্কা

মঙ্গলবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৭৮ রানে জিতেছে শ্রীলঙ্কা। সিরিজের শেষ ম্যাচে আগে ব্যাটিং করে দক্ষিণ আফ্রিকার স্পিনার আক্রমণের বিপরীতে ২০৩ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। স্পিনারদের দিয়েই দক্ষিণ আফ্রিকার মেরুদণ্ড ভেঙে ৭৮ রানে জিতলো শ্রীলঙ্কা।

মঙ্গলবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি স্বাগতিক শ্রীলঙ্কা। ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ২০৩ রান সংগ্রহ করে লঙ্কানরা।

সিরিজ জয়ে ২০৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় সফরকারী দক্ষিণ আফ্রিকা। দুশমন্ত চামারার গতি আর প্রভিন জয়াবিক্রমের স্পিনে বিভ্রান্ত হয়ে ৪.১ ওভারে মাত্র ১৯ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে দক্ষিণ আফ্রিকা।দলকে খেলায় ফেরানোর চেষ্টা করে যাওয়া ওপেনার জানেমান মালান ফেরেন দলীয় ৪৫ রানে। আগের ম্যাচে সেঞ্চুরি করা তরুণ এই ওপেনার এদিন ফেরেন মাত্র ১৮ রানে। ৯.১ ওভারে দক্ষিণ আফ্রিকা ৪৫ রান সংগ্রহ করতেই বৃষ্টি শুরু হয়। বৃষ্টির কারণে খেলা ৪৩ মিনিট বন্ধ থাকে। বৃষ্টির পর ব্যাটিংয়ে নেমে সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় দক্ষিণ আফ্রিকা।সপ্তম উইকেটে ৩৬ রানের জুটি গড়েন অ্যান্ডিলে ফেহশুকাইয়ো ও লিন্ডে। অ্যান্ডিলেকে শিকার করে এই জুটি ভাঙেন আসালঙ্কা। টানা দুই ওভারে বিদায় নেন কাগিসো রাবাদা ও লিন্ডে। ৩০তম ওভারে মহারাজকে আউট করে শ্রীলঙ্কার জয় নিশ্চিত করেন মহিশ। দক্ষিণ আফ্রিকা অলআউট হয়েছে ১২৫ রানে। শ্রীলঙ্কা পেয়েছে ৭৮ রানের জয়। এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতলো লঙ্কানরা।