পূর্বধলায় প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ অনিয়মের অভিযোগ

পূর্বধলায় প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার: নেত্রকোনার পূর্বধলা উপজেলার শালদিঘা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রহরী-কাম-দপ্তরী নিয়োগে অনিয়মের লিখিত অভিযোগ পাওয়া গেছে।

গত ০৬/০৭/২০২১ ইং তারিখে উপজেলা নির্বাহী অফিসার বরাবর দায়ের করা ওই নিয়োগে চাকরী বঞ্চিত স্থানীয় শালদিঘা গ্রামের মোঃ মনির উদ্দিন তালুকদারের লিখিত অভিযোগে জানাযায়, গত ২০১৪ সালে নিয়োগ কমিটি সরকারী নিয়ম-নীতি উপেক্ষা করে যোগ্য প্রার্থীদের বঞ্চিত করে উপজেলার গোহালাকান্দা ইউনিয়নের শালদিঘা গ্রামের মৃত জসিম উদ্দিনের ছেলে ৫৯ বছর বয়সী মোঃ আব্দুর রশিদকে প্রহরী-কাম-দপ্তরী পদে নিয়োগ দেয়। যার প্রকৃত শিক্ষাগত যোগ্যতা পঞ্চম শ্রেণি। যেখানে বয়স ও শিক্ষাগত যোগ্যতা জালিয়াতির মাধ্যমে নিয়োগপ্রাপ্ত হয়ে বেতন-ভাতা উত্তোলন করে আসছেন। প্রকৃত পক্ষে মোঃ আব্দুর রশিদের জন্ম তারিখ ০১/০৫/১৯৬২ ইং, জাতীয় পরিচয়পত্র নং-২৮৩৪৮৬৫০৩৮।

এ ব্যাপারে ওই বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও নিয়োগ কমিটির সদস্য সচিব জাহান আরা বেগম জানান, দলীয় করণের মাধ্যমে নিয়োগটি হয়েছিল। যেখানে আমার তেমন কিছু করার ছিল না।
বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি ও নিয়োগ কমিটির সদ্যস্য ইকরামুল ইসলাম বলেন, যাকে চাকরী দেওয়া হয়েছে সে প্রতিবন্ধী তাছাড়া দলীয় লোক। মানবিক কারণে তাকে নিয়োগ দেওয়া হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম বলেন, এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। উপজেলা শিক্ষা অফিসারকে এ বিষয়ে প্রতিবেদন দেওয়ার জন্য বলা হয়েছে।