সাবেক এমপি খুররম খান চৌধুরী মৃত্যু

সাবেক এমপি খুররম খান চৌধুরী মৃত্যু

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: হৃদরোগ ও শ্বাসকষ্টজনিত সমস্যায় চিকিৎসাধীন অবস্থায় চারবারের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা খুররম খান চৌধুরী (৭৬) মৃত্যুবরণ করেন। (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহির রাজেউন)। শনিবার (১৭ জুলাই) বিকাল ৫ টা ৪৫ মিনিটে রাজধানী ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে মৃত্যু হয়।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন খুররম খান চৌধুরীর ভাতিজা বিএনপির বৈদেশিক সম্পর্কিত কেন্দ্রীয় কমিটির সদস্য ইয়াসের খান চৌধুরী। বৃহত্তর ময়মমনসিংহেরর প্রবীণ শিক্ষানুরাগী ও রাজনীতিবিদ খুররম খান চৌধুরী নান্দাইল ও ঈশ্বরগঞ্জ আসনের ৪ বারের সংসদ সদস্য । তিনি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির আহ্বায়ক ও নান্দাইল উপজেলার বিএনপির সভাপতি।

গত ৮ জুলাই হৃদরোগ ও শ্বাসকষ্টজনিত সমস্যার কারনে নিজ বাড়ি মোয়াজ্জেমপুর থেকে ঢাকা নেওয়া হয়। খুররম খান চৌধুরী অসংখ্যা শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপন করে গেছেন। তার মৃত্যুতে নিজ গ্রাম মোয়াজ্জেমপুর ও সংসদীয় আসন নান্দাইল ও ঈশ্ববরগঞ্জর শোকের ছায়া নেমে এসেছে।


খুররম খান চৌধুরীর ছেলে নান্দাইল উপজেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি নাসের খান চৌধুরী যুক্তরাষ্ট্রে অবস্থান করায় খুররম খান চৌধুরীর জানাযা নামাযের সময় দেশে এসে নির্ধারণ করবেন।

মৃত্যুকালে স্ত্রী হাসিনা খান চৌধুরী,ছেলে নাসের খান চৌধুরী,মেয়ে মাফরুহীন খান চৌধুরী সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।