স্বাস্থ্য বিধি অমান্য করে বিয়ের আয়োজন ভ্রাম্যমান আদালত পরিচালনায় বিয়ে বন্ধ ও জরিমানা

স্বাস্থ্য বিধি অমান্য করে বিয়ের আয়োজন ভ্রাম্যমান আদালত পরিচালনায় বিয়ে বন্ধ ও জরিমানা

এ কে এম আব্দুল্লাহ্, নেত্রকোনা: করোনা মহামারীর সময় সরকার ঘোষিত কঠোর লকডাউন উপেক্ষা করে মহা ধুম ধামের মধ্য দিয়ে বিয়ের আয়োজন করায় ভ্রাম্যমান আদালত বিয়ের আয়োজন ভেঙে দিয়ে কণে পক্ষকে জরিমানা করেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার দুপুরে নেত্রকোনা সদর উপজেলার রৌহা ইউনিয়নে বড় গাড়া এলাকায়। 
    
স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়,  রৌহা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার মোঃ বাদশাহ্ মিয়া তার মেয়ে ফাহ্মিদা আক্তারকে (১৮) পাশবর্তী চল্লিশা ইউনিয়নের শ্রীধরপুর গ্রামের মোঃ গনি মিয়ার ছেলে আনিসুর রহমানের (২০) সাথে বিয়ে জন্য ৯ জুলাই বিয়ের দিন ধার্য করে। বর্তমান করোনা সংকটকালীন সময়ে সরকারি বিধি নিষেধ ও স্বাস্থ্য বিধি অমান্য করে ইউপি মেম্বার সকল আত্মীয় স্বজন ও এলাকার গন্যমান্য প্রায় ২০০ থেকে ২৫০ জন মানুষ আমন্ত্রণ জানিয়ে মহা ধুম ধামে তার কন্যার বিয়ের আয়োজন করে। 
       
খবর পেয়ে সদর উপজেলা প্রশাসনের নির্দেশে ভ্রাম্যমান আদালত শুক্রবার বড় গাড়ায় বিয়ে বাড়েিত উপস্থিত হয়ে বিয়ের আয়োজন বন্ধ করে দেয়। ভ্রাম্যমান আদালতে বিচারক, নির্বাহী ম্যাজিষ্ট্রেট সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সেলিম মিয়া সরকারী বিধি নিষেধ ভঙ্গ ও স্বাস্থ্য বিধি অমান্য করে বিয়ের আয়োজন করায় কণে পক্ষকে ৪ হাজার টাকা জরিমানা করেন।