খালিয়াজুরীতে লকডাউনে তৎপরতায় উপজেলা প্রশাসন 

খালিয়াজুরীতে লকডাউনে তৎপরতায় উপজেলা প্রশাসন 

খালিয়াজুরী প্রতিনিধি: সারাদেশে সরকারের নিদের্শনায় পহেলা জুলাই থেকে কঠোরভাবে লকডাউন বাস্তবায়নে মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনী ও উপজলো প্রশাসন। তারেই ধারাবাহিকতায় করোনা সংক্রমণ হ্রাসের জন্য নেত্রকোণার খালিয়াজুরীতে কঠোর লকডাউনের ৭ম দিনের কার্যক্রম অব্যাহত রেখেছে। 

মহামারী কোভিড- ১৯ এর সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে লকডাউন অমান্যকারী সাধারণ মানুষ , ব্যবসায়ী ও গণপরিবহন চালকদের সচেতনতা বৃদ্ধি করতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট নাহিদ হাসান খান এর নেতৃত্বে আইন শৃঙ্খলা বাহিনীর একটি টিম, খালিয়াজুরী সদর,  লেপসিয়া, কৃষ্ণপুর, কুতুবপুর ও পাচঁহাট বাজারে মাস্ক বিতরণ ও মোবাইল কোর্ট পরিচালনা করেন। 

সেই সাথে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়া, জনসমাগম এড়িয়ে চলা এবং সামাজিক দূরত্ব বজায় রেখে প্রয়োজনীয় কাজ করার নির্দেশ দেন। 

মাস্ক পরিদান না করে রাস্তায় অবাধে চলাফেরা ও নিষেধাজ্ঞা অমান্য করে নিত্য প্রয়োজনীয় দোকান ব্যতিত শপিংমল ও অন্যান্য দোকানপাট খোলা রাখার অপরাধে, নির্দেশনা অমান্যকারীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মোবাইল কোর্ট পরিচালনা করে বিভিন্ন মামলায় মোট ১৭,০০০/-টাকা অর্থদন্ড প্রদান করে জরিমানা আদায় করেছে নিবার্হী ম্যাজিস্ট্রেট নাহিদ হাসান খান ।

তিনি আমাদেরকে জানান করোনা সংক্রমণ প্রতিরোধে জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে। ঝুকিঁমুক্ত উপজেলা গঠনে বিধিনিষেধ মেনে চলাসহ পরিচালিত মোবাইল কোর্ট কে সহযোগিতা করতে তিনি খালিয়াজুরীবাসীর প্রতি সহযোগিতা প্রত্যাশা করেন