পূর্বধলায় বিনা খরচে ভাতা প্রদান বিষয়ে গণমাধ্যম কর্মীদের সাথে  মতবিনিময় সভা

পূর্বধলায় বিনা খরচে ভাতা প্রদান বিষয়ে গণমাধ্যম কর্মীদের সাথে  মতবিনিময় সভা

সুহাদা মেহজাবিন : নেত্রকোনার পূর্বধলায় সকল (১০০%) গরীব-অসহায় বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহীতা ও অস্বচ্ছল প্রতিবন্ধীদের মাঝে বিনা খরচে ভাতা প্রদান বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার (৭ জুলাই) পূর্বধলা প্রেসক্লাব মিলনায়তনে গণমাধ্যম কর্মীদের সাথে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 
মতবিনিময় সভায় আয়োজন করেন পূর্বধলা উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শেখ রাজু আহমেদ রাজ্জাক সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন সুলতানা সুমি, উপজেলা সমাজেসবা কর্মকর্তা মো: মহিবুল্লাহ হক। গণমাধ্যম কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, পূর্বধলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ আরিফুজ্জামান, আদিবাসী বিষয়ক লেখক ও গবেষক আলী আহমদ খান আইয়োব, পূর্বধলা প্রেসক্লাবের সহ-সভাপতি  আলহাজ¦ অধ্যক্ষ শফিকুজ্জামান, সাধারণ সম্পাদক মো: জায়েজুল ইসলাম, সাবেক সভাপতি শফিকুল আলম শাহীন, সিনিয়র সদস্য জুলফিকার আলী শাহীন, জাকির আহমদ কামাল, মোহাম্মদ গোলাম মোস্তফা, নূর উদ্দীন মন্ডল দুলাল, শহীদুল্লাহ সংগ্রাম, মোহাম্মদ আলী জুয়েল, দৈনিক আমার সমাচার ডট কমের সম্পাদক ও প্রকাশক এমদাদুল ইসলাম, মোস্তাাক আহমেদ খান আল মনসুর, জিয়াউর রহমান প্রমুখ।
উপজেলা পরিষদ চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, পূর্বধলা উপজেলায় গরীব- অসহায় বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহীতা ও অস্বচ্ছল প্রতিবন্ধীদের শতভাগ ভাতা প্রদান নিশ্চিত করতে হবে। তার জন্য যা যা করণীয় সবকিছু বাস্তবায়নের আশ্বাস প্রদান করেন। তিনি তার বক্তব্যে গণমাধ্যম কর্মীদের প্রতি বলেন, কেউ ভাতার জন্য টাকা চাইলে বা টাকার বিনিময়ে ভাতা প্রদানের প্রস্তাব দিলে উপজেলা পরিষদ ও প্রশাসনকে অবহিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করতে হবে। তাছাড়া তিনি ভাতার জন্য নির্বাচিতদের মোবাইলের সিমকার্ড প্রয়োজন হলে এর খরচ তিনি বহন করবেন বলে জানান।
মতবিনিময় সভায় বেশ কিছু সিদ্ধান্ত গৃহীত হয়। তার মধ্যে রয়েছে উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদে সংশ্লিষ্ট সকলকে নিয়ে বিনা খরচে ভাতা প্রদান বিষয়ক মতবিনিময় সভার আয়োজন করতে হবে। উপজেলা সমাজসেবা অফিসের কর্মচারীদের আরো স্বচ্ছ হতে হবে, কোন অনিয়ম যাতে না হয় সে বিষয়ে দলীয় কর্মীদের কঠোর নির্দেশনা প্রদান করতে হবে, "বিনা খরচে ভাতা প্রদান" বিষয়টি মাইকিং, লিফলেট, স্টিকার এর মাধ্যমে ব্যাপক প্রচারণা চালাতে হবে, অফিস ভিত্তিক কার্যক্রমসমূহ যেন উপকারভোগীদের জন্য সহায়ক হয় সেদিকে লক্ষ রাখা, অপপ্রচার ও গুজব নিয়ন্ত্রণ করা, সুবিধাভোগীদের সঠিক তথ্য জানিয়ে সহায়তা করা।