নান্দাইলে একদিনে করোনায় আক্রান্ত ১৪

নান্দাইলে একদিনে করোনায় আক্রান্ত ১৪

মিন্টু মিয়া: নান্দাইলে দ্রুত গতিতে বাড়ছে করোনা সংক্রমণের হার। চলমান লকডাউনেও কেউ মানছে না স্বাস্থ্যবিধি। প্রতিদিন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মামলা ও জরিমানা করারও পরও জনসমাগম ঠেকানো যাচ্ছে না। স্বাস্থ্যবিধি না মেনে উদাসীন ভাবে চলাফেরা করছে। মাস্ক ব্যবহার না করায় দ্রুত ছড়াচ্ছে করোনা সংক্রমণ।

উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে মঙ্গলবার (৬ জুলাই) ২১ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে কোভিড পজেটিভ হয়ে ১৪ জন যা শতকরা ৬৭ শতাংশ। এটি একদিনে নান্দাইলের সর্বোচ্চ করোনায় আক্রান্ত সংখ্যা।

উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্স সূত্রে জানা যায় : এ পর্যন্ত নান্দাইলে করোনায় ১৭০ জন আক্রান্ত হয়েছে। এপর্যন্ত ১১১ জন সুস্থ হয়েছে। এর মধ্য ৫৬ জন আইসোলেশন ও হাসপাতালে চিকিৎসাধীন ৫ জন। কোভিড আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে।

নান্দাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো. মাহমুদুর রশিদ আজকের পত্রিকাকে জানান,২৪ ঘন্টায় ১৪ জনই নান্দাইলের সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। জনগনকে সচেতনার মাধ্যমে বার বার টেষ্ট করানোর জন্য উদ্ধৃদ্ধ করা হচ্ছে। হাসপাতালের জন্য ২৪ ঘন্টায় একটি নাম্বার দেওয়া আছে। আমাদের সকলকে সচেতন থাকতে হবে তা নাহলে সংক্রমণ বেড়ে গেলে ঠেকানো সম্ভব হবে না। মাস্ক ছাড়া কোন ভাবেই চলাফেরা করা যাবে না।