উদ্যোক্তা হন অর্থ আমি দিব: এমপি তুহিন

উদ্যোক্তা হন অর্থ আমি দিব: এমপি তুহিন

মিন্টু মিয়া,নান্দাইল  প্রতিনিধি: নান্দাইলে প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এর ব্যবস্থাপনায় প্রাণিসম্পদ প্রদর্শণীর মেলায় শুরু হয়। শনিবার (৫ জুন) সকাল ১১ টায় প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) উদ্যোগে সারাদিন ব্যাপী এই প্রদর্শণীয় আয়োজন করা হয়। উক্ত অনুষ্টান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব আনোয়ারুল আবেদীন খান তুহিন। তিনি মেলায় স্টল ঘুরে দেখেন এবং বিভিন্ন খামারীদের সাথে পশু লালন ও  পালন সম্পর্কে কথা বলেন।

পরে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ভেটেরিনারি সার্জন ডা: মো.উজ্জল হোসাইন এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন কৃষিবিদ উপজেলা প্রাণী সম্পদ দপ্তর কর্মকর্তা মলয় কান্দি মোদক।  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য আলহাজ্ব আনোয়ারুল আবেদীন খান তুহিন। বক্তব্যে বেকার যুবক যুবতীদের আত্নকর্মসংস্থানের জন্য চাকুরীর পিছনে না ঘুরে উদ্যোক্তা হওয়ার আহবান করেন। অর্নাস মাষ্টার পাশ করে টাকার নিয়ে চাকুরীর পিছনে ঘুরবেন তার চেয়ে বরং এই টাকা দিয়ে একটা ঘর করেন।

টাকা লাগবে টাকা দিব শুধু ফার্ম করে আমাকে জানাবেন। উদোক্তা হলে যত টাকা প্রয়োজন তত টাকা আমি দিব।  বক্তব্যের এক পর্যায়ে আরো বলেন, আমার পিছনে পিছনে ঘুরে সময় নষ্ট না করে কাজে লেগে পড়েন জীবন গড়তে পারবেন। নিরাপত্তার দরকার নাই উদ্যোক্তা হন দুপয়সা ইনকাম করতে পারবেন। অনুষ্টান আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল, ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন মিল্টন ভূঁইয়া, খামারি ফরিদ মিয়া সহ প্রমুখ। অনুষ্ঠানে  প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।  

সভা শেষে প্রদর্শনীর স্টলের মধ্যে ফকির কোয়েল এন্ড হ্যাচারি প্রথম পুরস্কার নগদ ৫ হাজার টাকা, আল্লাহর দান এগ্রো কমপ্রেক্স ২য় পুরস্কার ৪ হাজার টাকা, ঘানামূল গয়েন্ট ফার্ম ৩য় পুরস্কার ৩ হাজার টাকা গ্রহন করে। তাছাড়াও প্রদর্শণীয় স্টলের  সকল খামারিদের কে বালতি ও নগদ টাকা প্রদান করা হয়।