কেন্দুয়ায় প্রথমবারের মতো প্রাণিসম্পদ প্রদর্শনী

কেন্দুয়ায় প্রথমবারের মতো প্রাণিসম্পদ প্রদর্শনী

সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া প্রতিনিধি: মুজিববর্ষ উপলক্ষে কেন্দুয়ায় প্রথমবারের মতো প্রাণি সম্পদ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রথমবারের এ প্রদর্শনীতে মতো প্রাণি সম্পদ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রথমবারের এ প্রদর্শনীতে  মতো প্রাণি সম্পদ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। 

প্রথমবারের এ প্রদর্শনীতে ৩৩টি স্টল বসেছিল। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে কেন্দুয়া জয়হরি স্প্রাই উচ্চবিদ্যালয় খেলার মাঠে শনিবার এ প্রদর্শনীর শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মইন উদ্দিন খন্দকার। প্রদর্শনী পরিদর্শন করেন, কেন্দুয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সহ বিভিন্ন জনপ্রতিনিধি, গণমাধ্যম কর্মী ও সুশিল সমাজের নেতারা। 

উপজেলা প্রানী সম্পদ বিভাগের এলএফএ নাজনিন খানম ও এলএসপি হুমায়ুন কবীর রিটনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. খুরশেদ দেলোয়ার। বিচারকমন্ডলীর দায়িত্বে ছিলেন, উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) মোঃ খবিরুল আহসান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সাজ্জাদ হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা এ.কে.এম শাহজাহান কবীর ও ভেটেরেনারী সার্জন ডা. শাহিনুল হক। মেলায় আগত ছাগল পালনকারী কৃষক আব্দুল হেকিম জানান, এই প্রদর্শনীর আয়োজন করায় কৃষকদের মাঝে উৎসাহ দেখা দিয়েছে। এটি প্রতিবছর হলে কৃষকদের আগ্রহ বাড়বে। পরে ৩৩টি স্টলের মধ্যে গরু, ছাগল ও পাখি পালনকারীদের ৩টি স্টলকে প্রথম, ৩টিকে দ্বিতীয় এবং ৩টিকে তৃতীয় পুরষ্কার সহ ৯ জনকে পুরষ্কার দেয়া হয়।