ব্যক্তিগত উদ্যোগে রাস্তা মেরামত করলে নান্দাইলের যুবক

ব্যক্তিগত উদ্যোগে রাস্তা মেরামত করলে নান্দাইলের যুবক

নান্দাইল প্রতিনিধি: দীর্ঘদিন যাবত রাস্তা কাঁচা থাকায় সামান্য বৃষ্টি হলে হাটু পর্যন্ত পানি জমে থাকে। কোথাও কোথাও খানা গর্ত সৃষ্টি হয়ে পানি জমে চলাচলা অনুপোযোগী। রাস্তাটি উপজেলার সিংরইল ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের। এটি সিংরইল বাজার থেকে শিয়ালধরা বাজার পর্যন্ত। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় রাস্তাটি নিজ উদ্যোগে মেরামত করা উদ্যোগ নেন সিংরইল ইউনিয়নের খলাপাড়া গ্রামের যুবক মো.সাদ্দাম হোসেন।

এরই মধ্যে এলাকার স্বেচ্ছাসেকদের নিয়ে ইটের কংক্রিট দিয়ে রাস্তা মেরামত করেছেন। এতে করে সহজে মানুষ ও যানবাহন চলাচল করা সুযোগ পেয়েছে। রাস্তা খারাপ থাকায় শিয়ালধরা বাজারে যেতে হলে জামতলা দিয়ে ঘুরে আসতে হত। মেরামতের ফলে সিংরইল বাজার থেকে সহজে শিয়ালধরা বাজারে যাওয়া যাব।

মো. মাসুদ রানা জানান,রাস্তাটি আমাদের খুবই গুরুত্বপূর্ণ। রাস্তার দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে। রাস্তাটি খারাপ থাকায় এ নিয়ে বিপাকে পড়েছিলো স্থানীয় ব্যবসায়ী ও পথচারীরা। মো.সাদ্দাম হোসেন ভাই এগিয়ে এসেছে নিজ উদ্যোগে মেরামত করতে।

মো.সাদ্দাম হোসেন জানান রাস্তাটি গ্রীষ্মকাল ও বর্ষাকালে সামান্য বৃষ্টি হলেই এক হাটু কাদা জমে। তখন যানবাহন তো দূরের কথা, হেঁটে চলাচলও বিপদজ্জনক হয়ে পড়ে। যা প্রতিনিয়ত সৃষ্টি করছে জনদুর্ভোগের। রাস্তাটি দিয়ে প্রতিদিন প্রায় কয়েক হাজার মানুষ যাতায়াত করে। এ দেখে আমি আমার নিজ উদ্যোগে রাস্তাটি মেরামত করে দিয়েছি। কর্তৃপক্ষেরর দৃষ্টি আকর্ষণ করি যাতে রাস্তাটি পাকাকরণ করে জনগন কে দূর্ভোগ থেকে মুক্তি দেয়।