মদনে দিনব্যাপী প্রাণি সম্পদ প্রদর্শনী

মদনে দিনব্যাপী প্রাণি সম্পদ প্রদর্শনী

মদন প্রতিনিধি: নেত্রকোনার মদন উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেনারী হাসপাতালের ব্যবস্থাপনায় শনিবার দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। প্রাণি সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণি সম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় মদন পাবলিক হল প্রাঙ্গণে মুক্তমঞ্চে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহম্মেদের সভাপতিত্বে প্রাণি সম্পদ প্রদর্শনী-২১ এর অনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান বীর মুকিযোদ্ধা হাবিবুর রহমান। 

এতে বক্তব্য রাখেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মাসুদ করিম সিদ্দিকী, ভাইস চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ, জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম হান্নান, ডেইরী এসোসিয়েশন সভাপতি প্রধান শিক্ষক আনোয়ারা জেবুন্নাহার, সাধারন সম্পাদক তাপস কুমার, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, কাজী শাহজাহান, গাজী ফেরদৌস মিয়া প্রমূখ। এ প্রদর্শনীতে ৫০টি স্টলে বিভিন্ন জাতের গরু ছাগল, ভেড়া, হাঁস মুরগী ও বিভিন্ন ধরনের পাখি প্রদর্শন করা হয়।

এ বিষয়ে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মাসুদ করিম সিদ্দিকী জানান, দেশ স্বাধীনের পর থেকে বিভিন্ন জাতের পশু পালন বিষয়ে আমরা ব্যপক সাফল্য লাভ করেছি। হাঁস মুরগীর ডিম উৎপাদনে আমরা লক্ষ্যমাত্রা অর্জন করেছি। দুধ উৎপাদনেও প্রায় লক্ষ্যমাত্রা অর্জনের পথে। তাই প্রাণি সম্পদ প্রদর্শনীর মাধ্যমে এই অঞ্চলের মানুষ যাতে উন্নত প্রজাতির পশু ও পাখি লালন পালনে উদ্বুদ্ধ হয় এবং এর সুফলতা পায়। পশু পালনে আমরা বিভিন্নভাবে জনগণকে সহযোগিতা দিয়ে আসছি।