প্রধানমন্ত্রী শেখ হাসিনার হয়েই এখানে এসেছি অসীম উকিল

 প্রধানমন্ত্রী শেখ হাসিনার হয়েই এখানে এসেছি অসীম উকিল

সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া: বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও নেত্রকোণা-৩ আসনের এমপি অসীম কুমার উকিল বলেছেন, রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৎ ও মানবিক। সেই মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনার হয়েই আপনাদের পাশে এসেছি। প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়েছেন, আপনাদের সব সমস্যার খোঁজ খবর নিয়ে পাশে দাঁড়াতে। 

সোমবার দুপুরের ঘূর্ণিঝড়ে আপনাদের যার যা ক্ষতি হয়েছে, তা নির্ণয় করা হয়েছে। ক্ষতিগ্রস্থদের তালিকা মন্ত্রনালয়ে গিয়ে পৌঁচেছে। সেখানে মন্ত্রী ও সচিবের সঙ্গে আপনাদের সমস্যা নিয়ে কথা হয়েছে। কথা হয়েছে নেত্রকোণা জেলা প্রশাসনের সঙ্গেও। অসীম কুমার উকিল বলেন, আপনাদের যেসব ক্ষতি হয়েছে তা হয়তবা সব পূরণ করা সম্ভব হবে না। 

কিন্তু খোলা আকাশের নিচে থাকতে দেবেননা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টিন ও নগদ অর্থ দিয়ে পাশে দাঁড়াবে শেখ হাসিনার সরকার। বুধবার কেন্দুয়া উপজেলায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ ১শ ৩৬টি পরিবারের মাঝে ১০ কেজি চাল, ১কেজি ডাল,  কেজি লবন, ১কেজি পেয়াজ, ২ কেজি আলু, ১ কেজি চিনি, ১কেজি চিড়া, আধা কেজি মুড়ি, ১ডজন দিয়াশলাই, ১ প্যাকেট মোমবাতি সহ শুকনো খাবার তুলে দেয়ার সময় এসব কথা বলেন তিনি। 

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম, ইউএনও, মোঃ মইন উদ্দিন খন্দকার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞা, সাধারন সম্পাদক পৌর মেয়র মোঃ আসাদুল হক ভ‚ঞা সহ ইউপি চেয়ারম্যান ও দলীয় নেতৃবৃন্দ। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদি হাসান মৃধা জানান, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয় খাদ্য সহায়তা শুকনো খাবারের পাশাপাশি ঝড়ে আহত ভরাপাড়া গ্রামের রইছ উদ্দিনের স্ত্রী তাহেরা খাতুনের চিকিৎসার জন্য নগদ ১০ হাজার টাকা দেয়া হয়েছে। ক্ষতিগ্রস্থরা টিন ও নগদ অর্থও পাবে। এজন্য কয়েকদিন সময় লাগবে।