ঈশ্বরগঞ্জে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

ঈশ্বরগঞ্জে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

হোছাইন মুহাম্মদ তারেক,ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আলোচিত সালাম হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী বাচ্চু মিয়াকে পুলিশ গ্রেফতার করে মঙ্গলবার আদালতে সোপর্দ করেছে। 

ঈশ্বরগঞ্জ থানা পুলিশ ও ধৃত আসামির দেয়া তথ্য সূত্রে জানা যায়, ২০০২ সালে উপজেলার মাইজবাগ ইউনিয়নের রাউলের চর গ্রামের আব্দুস সালাম ও আব্দুল খালেকের মাঝে নারী কেলেঙ্কারি বিষয়ে ঝগড়ার সূত্রপাত হয়। ঝগড়ার এক পর্যায়ে দুপক্ষের মাঝে সশস্ত্র সংঘর্ষের রুপ নেয়। এতে প্রতিপক্ষের বল্লমের আঘাতে আব্দুস সালাম ঘটনাস্থলেই নিহত হন।

এ ঘটনায় নিহতের স্ত্রী জেলেহা খাতুন বাদী হয়ে উপজেলার রাউলের চর গ্রামের আব্দুল খালেক, জহুরা খাতুন ও গৌরিপুর উপজেলার তেলিহাটি গ্রামের বাচ্চু মিয়াকে আসামি করে ঈশ্বরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় বিজ্ঞ আদালত আব্দুল খালেক ও বাচ্চু মিয়াকে যাবজ্জীবন কারাদন্ড এবং আসামি জহুরা খাতুনকে মামলা থেকে অব্যহতি প্রদান করেন। আদালতের রায় ঘোষণার পর থেকে বাচ্চু মিয়া আত্মগোপনে ছিল। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত রাত ৮টার দিকে ঈশ্বরগঞ্জ থানার এসআই শাওন চক্রবর্তী সঙ্গীয় ফোর্স নিয়ে কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার কমলপুর থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী বাচ্চু মিয়াকে গ্রেফতার করে।

এবিষয়ে ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল কাদের মিয়া জানান, ধৃত আসামী বাচ্চু মিয়া ১৫ বছর যাবত ভৈরবে পরিচ্ছন্নতা কর্মী হিসেবে কাজ করত। তথ্য প্রযুক্তির সহয়তায় তাকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।