কেন্দুয়ায় মুসুল্লিদের ওপর হামলার ঘটনায় ৩৫ জনের বিরুদ্ধে মামলা গ্রেপ্তার-১

কেন্দুয়ায় মুসুল্লিদের ওপর হামলার ঘটনায় ৩৫ জনের বিরুদ্ধে মামলা গ্রেপ্তার-১

কেন্দুয়া প্রতিনিধি: নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় গন্ডা ইউনিয়নের বৈরাটী গ্রামে নামাজখানায় হামলা চালিয়ে তারাবি নামাজের মুসুল্লিদের মারপিটসহ নামাজখানা ও মামলার স্বাক্ষীদের বসতবাড়িতে হামলা-ভাংচুর লুটপাটের ঘটনায় ৩৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। 

বৈরাটি গ্রামের মৃত আমজাদ আলী ছেলে সাইদুল ইসলাম বাবলু বাদী হয়ে হুকুমদাতার হুকুমে খুনের উদ্দেশ্যে মারপিট,অগ্নিসংযোগ,চুরি, হুমকীসহ নানা অপরাধে অভিযোগ এনে এই মামলাটি দায়ের করেন। মামলায় প্রধান আসামী করা হয়েছে একই গ্রামের মৃত আব্দুল্লাহ ভূঞা ছেলে অ¤øান মিয়া (৩৮) কে। এই মামলায় ২৩ জনের নামোল্লেখসহ অজ্ঞাত ১০/১২ জনকে। মামলার অভিযোগে বাদী বলেন,পূর্বশ্রæতার যের ধরে প্রতিপক্ষ হামিদুর গংরা গত বুধবার (২৮ এপ্্িরল) বাড়ির সামনে ধান শুকানো খলায় বৈরাটি গ্রামের সাহেব আলী ছেলে আব্দুর রউফসহ তার মা-স্ত্রী,বড় ভাইয়ের স্ত্রীকে বেধড়ক পিঠিয়ে গুরুতর জখম করে। এরই যের ধরে পরেরদিন বৃহস্পতিবার রাত সোয়া ৮টার দিকে বাড়ির সামনে পাঞ্জেখানায় তারাবির নামাজ পড়তে গেলে তার চাচাত্ব ভাই নুরুল হক, নুরুল ইসলাম,সাদ্দামসহ কয়েকজন নামাজ পড়তে গেলে আসামীরা খুন করার উদ্দেশ্যে পাঞ্জেখানায় প্রবেশ করে সাদ্দামকে হামলা চালিয়ে কুপিয়ে রক্তাক্ত করে। 

পরে পাঞ্জেখানাসহ আব্দুর রউফের মামলার স্বাক্ষীদের বাড়িঘরে হামলা-ভাংচুর,ও লুটপাট করে। মামলা দায়ের পরপরই মামলার ৯নং আসামী দুলাল মিয়া (২৪) কে গ্রেপ্তার করে আদালতে সোর্পদ করা হয়েছে। 

মামলার তদন্ত কর্মকর্তা ও ওসি তদন্ত হাবিবুল্লাহ খান বলেন, মামলা দায়ের পরপরই দুলাল নামে একজনকে গ্রেপ্তার করে আদালতে সোর্পদ করা হয়েছে। অন্য আসামীদের গ্রেপ্তার করতে এলাকায় অভিযান চালানো হচ্ছে।