খালিয়াজুরীতে ধান কাটা শ্রমিকদের গোয়ালায় আগুন

খালিয়াজুরীতে ধান কাটা শ্রমিকদের গোয়ালায় আগুন

মোঃ আবুল হোসেন,খালিয়াজুরী প্রতিনিধি: নেত্রকোণা জেলার খালিয়াজুরী উপজেলার ৪নং নগর ইউনিয়নের নয়াগাঁও গ্রামের বেপারী কলা কান্দাতে ধান কাটা শ্রমিকদের গোয়ালায় আগুন লেগে সবকিছু পুড়ে ছারখার হয়ে যায়।

এদের বাড়ি ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলায়। নয়াগাঁও গ্রামের লিটন পুরকায়স্থ কৃষকের ধান কাটতে আসছিল শ্রমিকরা। লিটন পুরকায়স্থ আমাদেরকে জানায় ২৬ এপ্রিল  (সোমবার) দুপুর ২টায় গোয়ালাতে ভাত রান্না করতে গিয়ে বাবুর্চি অসুস্থ অবস্থায় ঘুমিয়ে যাওয়ায় পশ্চিম দিক থেকে বাতাস এসে তাদের গোয়ালে আগুন ধরে।

আগুনের খবর পাওয়া মাত্রই নয়াগাঁও গ্রামের শতাধিক মানুষ আগুন নেভাতে ছুটে আসে এবং এক পর্যায়ে আগুন নিয়ন্ত্রণে আসলেও ততক্ষণে ক্ষতি হয়েছে শ্রমিকদের ১০০ মন ধান, ৫০ হাজার টাকা, বেশকিছু মোবাইল সহ ২০ জন শ্রমিকের এক মাসের খাদ্য সামগ্রী এবং ঘুমানোর সকল বস্ত্র। কোনো নিহত না হলেও মোঃ- আলীর ছেলে সাইদুল(৩৫) সামান্য আহত হয়।

খবর শুনে সরাসরি ঘটনাস্থলে যান খালিয়াজুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ এম আরিফুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিদ হাসান খান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ- হাবিবুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রাজিব আহমেদ ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক স্বাগত সরকার শুভ।

এ এইচ এম আরিফুল ইসলাম তাদেরকে সমবেদনা জানিয়ে  আদমপুর গোয়ালবাড়ি সরকারি প্রাইমারী বিদ্যালয়ে  থাকার ব্যবস্থা করে দেন এবং তৎক্ষনাৎ এদেরকে ১০ বস্তা শুকনো খাবার এর পাশাপাশি  চাল, ডাল, তেল, লবন, চিনি ও ১৬টি কম্বল দেন এবং আগামীকাল মঙ্গলবার তাদেরকে জন প্রতি নগদ ২৫০০/- টাকা করে মোট ৪০,০০০/- টাকা  দিবেন বলে আশ্বাস দেন।

তিনি আরও বলেন,  জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন সব সময় কৃষকদের পাশে ছিল এবং পরবর্তীতেও থাকবে ইনশাআল্লাহ।