আটপাড়ায় মুজিববর্ষে  মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত  

আটপাড়ায় মুজিববর্ষে  মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত  

ইকবাল ভূঁইয়া, আটপাড়া প্রতিনিধি: সারাদেশের ন্যায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।  উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন সহ বিভিন্ন বেসরকারি  সংস্থা, শিক্ষা প্রতিষ্টানের উদ্যোগে  বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপিত করে । 

এ লক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে ২১ বার তোপধ্বনি এবং স্মৃতিসৌধ পুষ্পস্তবক ও সকল সরকারি আধাসরকারি স্বায়ত্তশাসিত ও বেসরকারি এবং ব্যক্তি মালিকানাধীন ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলনের   মাধ্যমে দিবসটির সূচনা করা হয়। এরপর সকাল ৮ ঘটিকায় উপজেলা খেলার মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, স্বাস্থ্যবিধি মেনে পুলিশ আনসার ও ভিডিপি কাব দল, বাংলাদেশ স্কাউটস গালস ইন স্কাউটস, ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।  

সকাল ১১ হল রুমে স্বাস্থ্যবিধি মেনে বীর মুক্তিযোদ্ধা, শহীদ  পরিবারের সংবর্ধনা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এঁর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের তাৎপর্য ও উন্নয়ন অগ্রগতি নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  বাদ জোহর স্ব স্ব ধর্মীয় প্রতিষ্ঠানে জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে এবং  মহান মুক্তিযুদ্ধে শহীদ /আত্মদানকারী/ যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের জন্য  মসজিদ মন্দির ও অন্যান্য উপসনালয়ে বিশেষ মুনাজাত/ প্রার্থনা অনুষ্ঠিত হয়। দুপুর ২ ঘটিকা হাসপাতাল ও এতিমখানায় উন্নত মানের  খাবার পরিবেশন, বিকাল ৩টায় প্রীতি ম্যাচ   অনুষ্ঠিত হয় । সন্ধ্যা  ঘটিকায় এক সাংস্কৃতিক অনুষ্টান  অনুষ্ঠিত হবে। অন্যদিকে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করে।সকাল ৮ ঘটিকায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান,  সকাল ১১ ঘটিকায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

কর্মসূচীতে উপস্হিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হাজী খায়রুল ইসলাম, নির্বাহি অফিসার মাহফুজা সুলতানা, সহকারী কমিশনা( ভূমি) সুলতানা রাজিয়া, ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান খান নন্দন প্যানেল চেয়ারম্যান তানিয়া নাজনীন চৌধুরীর রেখা, বীর মুক্তিযুদ্ধা সুলতান উদ্দিন আহমেদ,বীর মুক্তিযুদ্ধা  তৈয়ব উদ্দিন,  অফিসার ইন্চার্জ জাফর ইকবাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফেরদৌস রানা আঞ্জু, সহ বিভিন্ন  দপ্তরের কর্মকর্তা সহ কর্মচারী বৃন্দ,  শিক্ষা প্রতিস্টানের শিক্ষক/শিক্ষিকা সহ ছাত্র-ছাত্রীবৃন্দ, উপজেলার সাংবাদিকবৃন্দ , বিভিন্ন এনজিও প্রতিনিধিবৃন্দ,সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ,ও সর্স্তরের জনগন।