হাওড়রের বেসরকারি শিক্ষক-কর্মচারিরা হাওড় ভাতা চেয়ে খালিয়াজুরীতে মানববন্ধন ও স্বারক লিপি প্রদান

হাওড়রের বেসরকারি শিক্ষক-কর্মচারিরা হাওড় ভাতা চেয়ে খালিয়াজুরীতে মানববন্ধন ও স্বারক লিপি প্রদান

মোঃ আবুল হোসেন, খালিয়াজুরী প্রতিনিধি :
নেত্রকোণা জেলার খালিয়াজুরী উপজেলায় স্কুল, কলেজ ও মাদ্রাসার বেসরকারি পর্যায়ের স্থানীয় শিক্ষক, কর্মচারিদের হাওড় ভাতার দাবি তোলে মানববন্ধন করাসহ প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দিয়েছেন হাওড় ভাতা বাস্তবায়ন ফোরাম।
বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ২টায় খালিয়াজুরী উপজেলা পরিষদ চত্তরে হাওড় ভাতা বাস্তবায়ন ফোরামের ব্যানারে মানববন্ধন শেষে  স্থানীয়  উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ এম আরিফুল ইসলাম এর কাছে নেতৃবৃন্দরা স্বারকলিপিটি প্রদান করেন।
উক্ত স্বারকলিপিতে বলা হয়েছে, হাওড়াঞ্চলের সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারিসহ অন্যান্য দপ্তরের  কর্মকর্তা-কর্মচারিরা মূল বেতন স্কেলের ২০ শতাংশ হারে হাওড় ভাতা পেয়ে থাকেন। অথচ এখানে বেসরকারি পর্যায়ের শিক্ষক-কর্মচারিরা ওই ভাতা থেকে বঞ্চিত রয়েছেন। 
হাওড় ভাতা ফোরামের সদস্য সচিব, শিক্ষক কবির হোসেন বলেন, চড়, দ্বীপ ও হাওড় এই ১৬টি উপজেলাকে বাংলাদেশ সরকার বিশেষ অঞ্চল হিসেবে ঘোষণা করেছেন। এরেই পরিপ্রেক্ষিতে খালিয়াজুরী হাওড়ের সরকারি বিভিন্ন অফিসের কর্মকর্তা কর্মচারিবৃন্দ্র হাওড় ভাতা পায় কিন্তু সরকার আমাদেরকে বিভিন্ন আশ^াস দেওয়ার পরেও এখন পর্যন্ত এই বিষয় কেনো সিদ্ধান্ত দেয়নি। তাই সরকারের কাছে আমাদের প্রাণের দাবি অন্যান্যদের মতো আমাদেরকেও যেন অচিরেই বকেয়াসহ হাওড় ভাতা দেওয়া হয়। তিনি আরও বলেন, আমাদের এই দাবি বাস্তবায়িত না হলে উপজেলা থেকে জেলা , জেলা থেকে বিভাগ, বিভাগ থেকে কেন্দ্রীয় পর্যায়ে রাজপথে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আমরণ পর্যন্ত এই আন্দোলন চলবেই।  
হাওড় ভাতা ফোরামের সভাপতি শিক্ষক মো. আলী আজমান বলেন, আমাদের ন্যায্য দাবি হাওড়পাড়ের বেসরকারি শিক্ষক-কর্মচারিদের হাওড় ভাতার অন্তভুক্ত করা হোক এর জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নিকট উপজেলা নির্বাহি কর্মকর্তার মাধ্যমে স্বারক লিপি পেশ করার জন্য আজকের এই মানববন্ধন কর্মসূচি।