কলমাকান্দায় ডাকঘরের জায়গা দখল করে ঘর নির্মাণ

কলমাকান্দায় ডাকঘরের জায়গা দখল করে ঘর নির্মাণ

স্টাফ রিপোর্টার : নেত্রকোণার কলমাকান্দা  উপজেলার সীমান্তবর্তী লে্গংুরা বাজারে স¤প্রতি সরকারি ডাকঘরের সামনে জায়গা অবৈধ ভাবে দখল করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। ওই ইউনিয়নের পশ্চিম লেংগুরা লাল মিয়ার বিরুদ্ধে। সে লেংগুরার সরকারি  স্বাস্থ্য কেন্দ্রের নৈশ প্রহরী।
সোমবার  সকালে  সরেজমিনে ঘুরে  সীমান্তবর্তী লেংগুরা বাজারে সরকারি ডাকঘরের সামনে জায়গায় অবৈধ ভাবে দখল করে একটি টিনের চাপড়া ঘর নির্মাণ করার সত্যতা পাওয়া গেছে। যার ফলে ডাকঘরের স্বাভাবিক কাজের বিঘ্ন হচ্ছে ।

স্থানীয় ইউপির চেয়ারম্যান মো. সাইদুর রহমান ভূইয়া জানান, স¤প্রতি রাতে আধারে  লাল মিয়া নামে লোকটি ডাকঘরের সামনে অবৈধ ভাবে  স্থাপনা তৈরি করেছেন। এ বিষয়টি আমি ইউএনও ও এ্যাসিল্যান্ড মহোদয়কে মৌখিক ভাবে জানিয়েছি। এ অবৈধ দখলদারের দ্রæত উচ্ছেদ চেয়ে সংশ্লিষ্ট উর্ধতন  কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন তিনি।

পোষ্ট মাস্টার প্রদীপ বনিক জানান, ডাক অধিদপ্তর ময়মনসিংহ ও নেত্রকোণার উর্ধতন  কতৃপক্ষকে মৌখিক ভাবে অবহিত করেছি। ডাকঘর ঘেঁষে অবৈধ ভাবে স্থাপনা নির্মাণ করায় ডাকঘরের স্বাভাবিক কাজের বিঘ্ন হচ্ছে। ওই ভূমিতে অবৈধভাবে কেউ যেনো কোনো স্থাপনা  নির্মাণ না করতে পারে দৃষ্টি আকর্ষণ করেছেন সংশ্লিষ্ট উর্ধতন  কতৃপক্ষের ।

লেংঙ্গুরা ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা ( ভারঃ) আল আমিন বলেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কার্যালয় থেকে আমাকে বিষয়টি জানালে আমি স্যারের নির্দেশে সরকারি জায়গায় অবৈধ ভাবে সদ্য নির্মিত টিনের চাপড়া ঘরটিকে দ্রæত ভেঙ্গে নেওয়ার জন্য লাল মিয়াকে বলেছি। কিন্তু উনি আমাদের কোন কথাই কর্ণপাত করেছে না।

এবিষয়ে অভিযুক্ত লাল মিয়ার মুঠোফোনে একাধিকবার রিং হলেও রিসিভ করেননি তিনি।

এব্যাপারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অমিত রায় এর নিকট জানতে চাইলে তিনি  বলেন,আমি বিষয়টি শুনেছি। সরেজমিন তদন্ত পূর্বক প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।