বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে নেত্রকোনায় জেলা কৃষকলীগের বিক্ষোভ,  প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে নেত্রকোনায় জেলা কৃষকলীগের বিক্ষোভ,  প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন

এ কে এম আব্দুল্লাহ্, নেত্রকোনা : কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে নেত্রকোনা জেলা কৃষক লীগের উদ্যোগে শনিবার বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। 
    সকাল সাড়ে ১০টায় ছোট বাজারস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে। 
 জেলা কৃষকলীগের সভাপতি কেশব রঞ্জন সরকারের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান, কৃষি ও সমবায় সম্পাদক দীপক ধর গুপ্ত, দপ্তর সম্পাদক মাজহারুল ইসলাম, জেলা কৃষকলীগের সহ-সভাপতি আলতাবুর রহমান কাসেম, সাংগঠনিক সম্পাদক আব্দুস সহিদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মজিবুর রহমান তারেক, পৌর কৃষকলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক প্রমূখ। 
       কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, বিশ্বের বিভিন্ন ইসলামী রাষ্ট্রে বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আলেম ও সুধীজনের ভাষ্কর্য রয়েছে। তার মধ্যে তিউনিসিয়ায় ইবনে খালদুন, পাকিস্তানের লাহোরে আর্ট কাউন্সিলের সামনে আল্লামা ইকবাল, তেহরানে শেখ সাদী, তুরস্কে কামাল আতাতুর্ক, বাগদাদের আনু নোয়াস পার্কে আবর উপন্যাসের প্রধান চরিত্র সাহেবজাদী এবং শাহ্রিয়ারের ভাষ্কর্য প্রতিস্থাপিত রয়েছে। তাছাড়া অন্যান্য রাষ্ট্রসহ বাংলাদেশেও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাষ্কর্য রয়েছে। 
     অথচ ধর্ম নিরপেক্ষ বাংলাদেশে মহান মুক্তিযুদ্ধের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধুর ভাষ্কর্য নির্মাণের উদ্যোগ নেওয়ায় একটি ধর্মান্ধ মৌলবাদী সাম্প্রদায়িক গোষ্ঠী কুষ্টিয়ায় নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভাংচুরের পাশাপাশি ভাষ্কর্য নির্মাণের বিরোধীতা করে আসছে। বক্তারা, বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভাংচুরের সাথে জড়িতদের গ্রেফতার এবং ইন্ধনদাতাদের খোঁজে বের করে আইনানুগ ব্যবস্থা নেয়ার জোর দাবী জানান।