দুর্গাপুরে ভ্রাম্যমান আদালতের ওপর হামলা গ্রেপ্তার ২

দুর্গাপুরে ভ্রাম্যমান আদালতের ওপর হামলা গ্রেপ্তার ২

 নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে সোমেশ্বরী নদের ১নং বালু মহালে ভ্রাম্যমান আদালতের ওপর হামলার ঘটনায় পুলিশ বৃহস্পতিবার রাতে দুইজনকে গ্রেপ্তার করেছেন। তারা হচ্ছেন- উপজেলার কাকৈরগড়া ইউনিয়নের পূর্ব বিলাশপুর গ্রামের আবুচান মিয়ার ছেলে রেনু মিয়া (৪৫) ও দুর্গাপুর ইউনিয়নের আগাড় গ্রামের মফিজ উদ্দিনের  ছেলে আতিকুর রহমান (২৬)। পুলিশ তাদেরকে শুক্রবার আদালতে পাঠিয়েছে। 
 পুলিশ সুত্রে জানা গেছে,  জেলার দুর্গাপুরের সোমেশ্বরী নদের ১নং বালু মহালে অপরিকল্পিত ও বে-আইনি ভাবে বাংলা ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলনের অভিযোগে গত বুধবার জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট নারায়ন চন্দ্র বর্ম্মনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত চালানোর সময় ড্রেজার শ্রমিকরা প্রশাসনের ওপর ইট পাটকেল ছুড়ে হামলা করলে তিন পুলিশ সদস্যসহ ভূমি অফিসের দুই সহকারী ও এক শ্রমিক আহত হয়। এ ঘটনায় বৃহস্পতিবার দুর্গাপুর সদর ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা আব্দুল মান্নান বাদী হয়ে উপজেলার বিরিশিরি ইউনিয়নের ৭ নং ওয়ার্ড ইউপি সদস্য নিবাস সরকারকে প্রধান করে ১৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৫০-৬০ জনকে আসামি করে   বিশেষ ক্ষমতা আইন ও পরিবেশ সংরক্ষণ আইনে দুর্গাপুর থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় বৃহস্পাতিবার রাতে অভিযান চালিয়ে ১নং বালু মহালের তিনআলী এলাকা থেকে রেনু মিয়া ও আতিকুর রহমানকে গ্রেপ্তার করে।
  দুর্গাপুর থানার ওসি শাহ্ নুর এ আলম জানান, ভ্রাম্যমান আদালতের ওপর হামলার ঘটনায় মামলা হলে অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চালানো হচ্ছে।