দুর্গাপুরে প্রবীণ প্রতিবন্ধীদের সুবিধা প্রাপ্তিতে এডভোকেসী সভা

দুর্গাপুরে প্রবীণ প্রতিবন্ধীদের সুবিধা প্রাপ্তিতে এডভোকেসী সভা

    নেত্রকোনার দুর্গাপুরে প্রবীণ প্রতিবন্ধী প্রকল্প কারিতাস ময়মনসিংহ অঞ্চলের আয়োজনে প্রবীণ প্রতিবন্ধী ও মাদকাসক্ত ব্যক্তিদের সুবিধা প্রাপ্তিতে এক এডভোকেসী সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রোববার স্থানীয় আদিবাসী অডিটরিয়ামে দুর্গাপুর ও কুল্লাগড়া ইউনিয়নের  প্রবীন প্রতিবন্ধী জনগনের অংশগ্রহনের এ সেমিনার অনুষ্ঠিত হয়। 

    দুর্গাপুর প্রতিবন্ধী ফোরাম সভাপতি মো: নুরুল ইসলাম এর সভাপতিত্বে কারিতাস মাঠ কর্মকর্তা ছবি ¤্রং এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: পারভীন আক্তার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা আবদুর রউফ, কারিতাস এস,ডিডিবি জুনিয়র প্রোগাম অফিসার  মি. এলটুস নকরেক, বিরিশিরি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো: রমিচ উদ্দীন প্রমুখ।

    প্রধান অতিথির তার বক্তব্যে বলেন প্রতিবন্ধীদের অধিকার রক্ষা ও মৌলিক স্বাধীনতাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার একটি অগ্রাধিকার নীতি হিসেবে বিবেচনা করে প্রতিবন্ধীদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। সরকার প্রতিটি উপজেলায় প্রতিবন্ধীদের জন্য প্রতিবন্ধী ভাতা, প্রশিক্ষণ ও ক্রীড়া সুবিধা এবং চাকরির ব্যবস্থা করছেন। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের ব্যাপারে খুবই সহানুভূতিশীল, তিনি তাদের উন্নয়নে আরো নানামুখী পদক্ষেপ গ্রহন করেছেন। প্রতিবন্ধীদের সকল ধরনের সহায়তা করার জন্য সকলকে এগিয়ে আসার আহবান জানান।
 ।