সারাদেশের প্রতিটি ইউনিয়নে কমিউনিটি গ্রন্থাগার স্থাপন ও প্রতিটি স্কুল গ্রন্থাগারসমূহকে উন্মুক্ত করে দিলে দেশে পাঠক সংখ্যা বৃদ্ধি পাবে        -আলহাজ্ব মোহাম্মদ ফজলুল হক

সারাদেশের প্রতিটি ইউনিয়নে কমিউনিটি গ্রন্থাগার স্থাপন ও প্রতিটি স্কুল গ্রন্থাগারসমূহকে উন্মুক্ত করে দিলে দেশে পাঠক সংখ্যা বৃদ্ধি পাবে        -আলহাজ্ব মোহাম্মদ ফজলুল হক

মুহা. জহিরুল ইসলাম অসীম ঃ বাংলাদেশের সর্ব প্রবীণ স্বেচ্ছাসেবী সংগঠন জাতীয় তরুণ সংঘের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ফজলুল হক বলেছেন, দেশের প্রতিটি ইউনিয়নে কমিউনিটি গ্রন্থাগার স্থাপন ও স্কুল গ্রন্থাগার গুলোকে উন্মুক্ত করলে দেশে পাঠক সংখ্যা বৃদ্ধি পাবে।

শনিবার(১৪ ই নভেম্বর) সকালে নেত্রকোনার আব্দুর রহমান ফাউন্ডেশন বাংলাদেশ এর আয়োজনে বাংলাদেশ পাঠাগার আন্দোলন এর শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, রাজনীতিতে যদি সৎ, দক্ষ ও যোগ্য ব্যক্তি যতদিন না আসবে ততদিন দেশের উন্নতি হবে না।

এআরএফবি এর চেয়ারম্যান জ্যেষ্ঠ সাংবাদিক দিলওয়ার খানের সভাপতিত্ব ও সঞ্চলনায় এ সময় বক্তব্য রাখেন মানবাধিকার ফাউন্ডেশন ট্রাষ্টের প্রধান নির্বাহী এস.এম.এইচ ইসলাম শিল্পী রুনু, দৈনিক জননেত্রের সম্পাদক ও প্রকাশক মোখলেছুর রহমান খান, জেলা আওয়ামীলীগের সদস্য ও নেত্রকোণা সরকারি কলেজের সাবেক জিএস ও পৌরসভা মেয়র প্রার্থী দেওয়ান হাফিজ উদ্দিন, নেত্রকোনা সরকারি কলেজের সাবেক ভিপি ও পৌরসভা মেয়র প্রার্থী দেব সংকর সাহা রায় দেবু, শাহ সুলতান ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ ও কেন্দ্রীয় যুবলীগ সদস্য ব্রজেন্দ্র চন্দ্র সরকার, কবি মনো জসিম, বেসরকারি গ্রন্থগার সমিতির যুগ্ম আহ্বায়ক আজিজুর রহমান, নেত্রকোনার জার্নাল এর সম্পাদক মুহা. জহিরুল ইসলাম অসীম, জেলা প্রাথমিক শিক্ষা সমিতির সাধারণ সম্পাদক বাধন খান পাঠান ববি, গ্রন্থগারিক মোঃ সালাম, হাফিজুর রহমান খান পাঠান।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সাংবাদিক মহি উদ্দিন তালুকদার, এআরএফবির সেক্রেটারি হিমাংশু কুমার দেবনাথ, পরিচালক চন্দন নাথ চৌধুরী, নুপুর সরকার, সুমি রানী চৌধুরী, সুলতানা আক্তার, মোহাম্মদ তৌহিদ হাসান শেখ, রাজীব সরকার, নেত্রকোনা জার্নাল এর নিউজ এডিটর সাব্বির আহম্মেদ প্রমুখ।