পূর্বধলায় “সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ” শীর্ষক  দু’ দিনব্যাপী অনলাইন প্রশিক্ষণ অনুষ্ঠিত

পূর্বধলায় “সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ” শীর্ষক  দু’ দিনব্যাপী অনলাইন প্রশিক্ষণ অনুষ্ঠিত

আলহাজ্ব অধ্যক্ষ শফিকুজ্জামান, সম্পাদক ও প্রকাশক : নেত্রকোণার পূর্বধলায় সাংবাদিকদের “সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ” শীর্ষক দুই দিনব্যাপী অনলাইন কর্মশালা  গতকাল শনিবার (২৪ অক্টোবর) সমাপ্ত হয়েছে।
 জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের উদ্যোগে চ৪উ (চষধঃভড়ৎসং ভড়ৎ উরধষড়মঁব) প্রকল্পের আওতায় কর্মশালায় “সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ” শীর্ষক  দু’ দিনব্যাপী অনলাইন প্রশিক্ষণ কর্মশালায় 
ভার্চুয়াল মাধ্যমে সভাপতি হিসেবে যুক্ত হন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের অতিরিক্ত সচিব,এনডিসি, শাহিন ইসলাম ।  ভার্চুয়াল মাধ্যমে প্রধান অতিথি হিসেবে যোগ দেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব,এনডিসি, ড. শাহনাজ আরেফিন ।  সার্বিক ব্যবস্থাপনা ও সঞ্চালনায় ছিলেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) ও চ৪উ ফোকাল পয়েন্ট কর্মকর্তা মো. মুনজুরুল আলম । এসময় ভার্চুয়াল মাধ্যমে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ৪উ প্রকল্পের টিম লিডার আর্সেন স্টেফেনিয়ন, মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম-সচিব আয়েশা আক্তার, মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব মখলেছুর রহমান, মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত-সচিব ড. গোলাম ফারুক, বাংলাদেশ বেতা ‘র   উপ-পরিচালক সৈয়দ জাহিদুল ইসলাম, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউচটর উপ-পরিচালক সোহেল পারভেজ, , চ্যানেল আই এর সিনিয়র নিউজ এডিটর ও খন্ডকালীন শিক্ষক টেলিভিশন এন্ড ফিল্ম স্টাডিজ, ঢাবি  মাসরুর জামান, জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের উপ-পরিচালক (বেতার অনুষ্ঠান) আবুজার গাফফারী, জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের সহকারি পরিচালক (ক্যামেরা ও আলোক সম্পাত) মাসুদ মনোয়ার ভুইঁয়া, জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের সহকারি পরিচালক (দৃশ্যসজ্জা ও রেখায়ন প্রশিক্ষণ) আব্দুল মান্নান, জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের গণসংযোগ কর্মকর্তা আব্দুল হান্নান,
ইউরোপীয় ইউনিয়ন ও বাংলাদেশ সরকারের যৌথ অর্থায়নে গণতান্ত্রিক প্রক্রিয়া শক্তিশালী করণ ও সরকারি কর্মকান্ডে জবাবদিহিতা নিশ্চিতকরণ এ প্রকল্পের উদ্দেশ্য।  


সরকার কর্তৃক গৃহীত ৫টি কৌশলপত্র  যেমন : জাতীয় শুদ্ধাচার কৌশল, তথ্য অধিকার, সেবাপ্রদান প্রতিশ্রæতি, অভিযোগ প্রতিকার ব্যবস্থা ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সম্পর্কে গণমাধ্যম কর্মীগণ যাতে জনগণকে তাদের অধিকার সম্বন্ধে সচেতন করতে পারেন সেই লক্ষে সাংবাদিকদের প্রশিক্ষণ দেয়া হয়েছে।
অনলাইন এ কর্মশালাটিতে পূর্বধলা উপজেলার কর্মরত ২৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। শনিবার দুপুরে কর্মশালা শেষে পূর্বধলা প্রেসক্লাবে সাংবাদিকদের মাঝে সনদ বিতরণ করা হয়।