কলমাকান্দায় অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সদস্যদের মাঝে গরু বিতরণ হবে  

কলমাকান্দায় অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সদস্যদের মাঝে গরু বিতরণ হবে  

কলমাকান্দা  প্রতিনিধি :নেত্রকোণার কলমাকান্দায় সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় সুফলভোগীদের মাঝে উন্নত জাতের ক্রস বিড বকনা গরু বিতরণ করা হয়েছে।
কলমাকান্দা উপজেলার সমতল ভূমিতে বসবাসরাত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্টির যাচাইকৃত ১১১ জনের মধ্যে সুফলভোগী ৬০ জনের মধ্যে প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় বকনা গরু ও দানাদার খাদ্য বিতরণ করা হয়।
আজ রোববার (১৮ অক্টোবর ) দুপুরে  উপজেলার জেলা পরিষদের অডিটোরিয়াম প্রাঙ্গনে বকনা গরু ও দানাদার খাদ্য বিতরণ করা হয়।
উপজেলা প্রশাসন ও উপজেলা প্রানিসম্পদ অফিসের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল রানার সভাপতিত্বে ও  উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা ড. মোস্তফা কামাল চৌধুরীর সঞ্চালনায় বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নেত্রকোণা -১ আসনের সংসদ সদস্য মানু মজুমদার।এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ময়মনসিংহের  উপ- পরিচালক বিভাগীয় প্রানিসম্পদ দপ্তর  ডা. নীল রতন পন্ডিত , অনগ্রসর ক্ষুদ্র নৃ- গোষ্ঠী জনগনের প্রকল্প পরিচালক  ড. অসীম কুমার দাস,  উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আব্দুল খালেক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন আজাদ, উপজেলা যুবলীগের সভাপতি মো. মিজানুর রহমান সেলিম ও সাধারণ সম্পাদক পলাশ কান্তি বিশ্বাস, ইউপি চেয়ারম্যান একেএম হাদিছুজ্জামান হাদিছ ও  ক্ষুদ্র নৃ- গোষ্ঠীর নেতা বদুয়েল চিসিম প্রমূখ ।সমতল ভূমিতে বসবাসরাত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্টির আর্থ সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্যোগে উপজেলার বিভিন্ন স্থানে ছড়িয়ে থাকা
ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে জনপ্রতি ১টি বকনা গরু ও ১২৫ কেজি দানাদার খাদ্য ৬০ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে বিতরণ করা হয়। বাকি ৫১ জন সুফলভোগীদের মধ্যে কযেকদিনের বিতরণ করা হবে।উপজেলা প্রানি সম্পদ কর্মকর্তা ড. মোস্তফা কামাল চৌধুরীর জানান, ক্ষুদ্র নৃ-গোষ্টির আর্থ সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় পরবর্তীতে প্রকল্পের সুফলভোগীদের মাঝে গরুর ঘর তৈরী করার জন্য উপকরণ দেওয়া হবে।