নেত্রকোনায় প্রতিবন্ধী পরিবারের ওপর নির্যাতনের অভিযোগ

নেত্রকোনায় প্রতিবন্ধী পরিবারের ওপর নির্যাতনের অভিযোগ

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনা পৌর সভার সাতপাই এলাকার শারীরিক ও বুদ্ধি প্রতিবন্ধী পরিবারের ওপর নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে প্রতিবন্ধী মো. আলকাছ মিয়া নিজের ভাই মজিবুর রহমান, ভাতিজা সাইফুল ইসলাম, মোজাম্মেল হোসেন, আবু মিয়া, সেলিম মিয়ার বিরুদ্ধে মঙ্গলবার পুলিশ সুপার বরাবরে লিখিত অভিযোগ করেছেন।  
 অভিযোগে জানা গেছে, নেত্রকোনা পৌর সভার সাতপাই এলাকার মো. আলকাছ উদ্দিন প্রতিবন্ধী, তার এক ছেলে ও দুই মেয়ে ওরাও প্রতিবন্ধী। এই সুযোগে তারই ভাই মজিবুর রহমান ও ভাতিজারা প্রতিবন্ধী পরিবারটির ওপর নানাভাবে অত্যাচার নির্যাতন চালিয়ে যাচ্ছে। তাদের ভিটে বাড়ি দখলের চেষ্টা করছে নির্যাতনকারীরা। পরিবারটিকে ভিটে বাড়ি ছাড়ার জন্য হত্যার হুমকি দিচ্ছে এবং জিম্মি করে রেখেছে। সম্প্রতি পরিবারের সকলকে মারধর করে আটকে রাখে। খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি এবং চিকিৎসা সহায়তা করে। হামলাকারীদের অভ্রাহত হুমকির কারনে পরিবারটি নিরাপত্তাহীনতায় ভ‚গছে। এ ব্যাপারে যথাযথ প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য মঙ্গলবার পুলিশ সুপার বরাবরে লিখিত অভিযোগ করেছেন মো. আলকাছ মিয়া। 
 সাতপাই এলাকার মজিবুর রহমানের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে কথা বলা সম্ভব হয়নি। তার   মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। 
 নেত্রকোনার পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী জানান, অভিযোগের বিষয়টি তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে।