মোহনগঞ্জে ডিজিটাল নিরাপত্তা মামলায় যুবক কারাগারে

 মোহনগঞ্জে ডিজিটাল নিরাপত্তা মামলায় যুবক কারাগারে

এ কে এম আব্দুল্লাহ্, নেত্রকোনা ঃ নেত্রকোনার মোহনগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার প্রধান আসামী শেখ সায়িম আহমেদকে (২২) গ্রেফতার করে আদালতে মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।
   মোহনগঞ্জ থানা পুলিশ সূত্র জানা যায়, মোহনগঞ্জ উপজেলার বড়কাশিয়া গ্রামের মোঃ মাহাবুব আলম সেলিম বাদী হয়ে শেখ সায়িম আহমেদ (২২), তাহ্সিন পায়েল (২২), এ. এম. সাগর (২৩), আল-আমিন (২০) ও মোঃ মিজানুর রহমান রাজনকে (২১) আসামী করে গত ২৭ সেপ্টেম্বর রাতে  মোহনগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। 
      মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, অভিযুক্ত আসামিরা নিজেদের ফেসবুক পোস্টের মাধ্যমে আওয়ামীলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক খাদ্যমন্ত্রী মরহুম আব্দুল মমিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শহীদ ইকবাল এবং বাদীকে জড়িয়ে বিভিন্ন কুৎসা রটাচ্ছে। এর মাধ্যমে তাদেরকে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করা হয়েছে। এতে সাবেক খাদ্যমন্ত্রী মরহুম আব্দুল মমিনের স্ত্রী বর্তমান এমপি রেবেকা মমিনসহ আওয়ামীলীগ নেতৃবৃন্দের সামাজিক ভাবমূর্তি চরম ভাবে ক্ষুন্ন হয়েছে।
    এ ব্যাপারে মোহনগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবদুল আহাদ খানের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, মামলার প্রেক্ষিতে পুলিশ বুধবার রাত দেড়টার দিকে অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি শেখ সায়িম আহমেদকে নিজ বাড়ী থেকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত সায়িম মোহনগঞ্জ উপজেলার মাঘান গ্রামের সাইদুর রহমানের ছেলে। বৃহস্পতিবার বিকেলে শেখ সায়িমকে আদালতে প্রেরণ করা হলে বিজ্ঞ বিচারক তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন। মামলার অপর চার আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে।