নেত্রকোণায় পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় রাখতে বাজার অভিযান অব্যাহত

নেত্রকোণায় পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় রাখতে বাজার অভিযান অব্যাহত

মুহা. জহিরুল ইসলাম অসীমঃ নেত্রকোণা সদর উপজেলার বড় বাজার এবং পৌরসভা সুপার মার্কেট এলাকায় অভিযান পরিচালিত হয়। 
রবিবার (২০ সেপ্টেম্বর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনায় নেত্রকোণা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক জনাব মোঃ শাহ আলম এর নেতৃত্বে এই কার্যক্রম সম্পন্ন হয়।
অভিযানে ভোক্তা অধিকার বিরোধী কার্যক্রমের জন্য ৪টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় ৮০০০ টাকা  জরিমানা আরোপ ও আদায় করা হয়। সকল ব্যবসায়ীদের ক্রয়ভাউচার সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শন, পণ্যের অযৌক্তিক মূল্যবৃদ্ধি না করতে শতর্ক করা হয়। 
দেশে পেঁয়াজের পর্যাপ্ত মজুদ আছে এবং বিদেশ থেকে আরও পেঁয়াজ আমদানি হচ্ছে ও ক্রেতাদের এ নিয়ে দুশ্চিন্তা না করার জন্য মাইকিং করা হয়। অভিযান চলাকালীন জনসচেতনতার উদ্দেশ্যে উপস্থিত জনগণের মাঝে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়। নিরাপদ দূরত্ব বজায় রেখে ক্রয়বিক্রয় ও মাস্ক পরিধান করার নির্দেশনা দেওয়া হয়। 
এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নেত্রকোনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শাহ আলম এর সঙ্গে ছিলেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর আব্দুল হক এবং জেলা বাজার কর্মকর্তা আজমল হোসাইন। নেত্রকোণা জেলা পুলিশ লাইনের একটি চৌকস টিম অভিযানের নিরাপত্তায় সার্বিক সহায়তা প্রদান করেন।
পরে শাহ আলম বলেন, জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।