করোনা পরিস্থিতিতে নেত্রকোনা জেলা প্রশাসনের উদ্যোগে পূর্বধলায় মাস্ক বিতরণের মহাযজ্ঞ

করোনা পরিস্থিতিতে নেত্রকোনা জেলা প্রশাসনের উদ্যোগে পূর্বধলায় মাস্ক বিতরণের মহাযজ্ঞ

ইকরা প্রতিদিন:  করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধ ও মোকাবেলায় সর্বসাধারণের মাস্ক ব্যবহার নিশ্চিত ও বাধ্যতামূলক করতে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে নেত্রকোনা জেলা প্রশাসনের উদ্যোগে সারা জেলায় একযোগে লক্ষাধিক মাস্ক বিতরণ করা হয়েছে।
এই কার্যক্রমের অংশ হিসেবে পূর্বধলা উপজেলা প্রশাসনের উদ্যোগে মোট ২৩ টি পয়েন্ট থেকে একযোগে ১৬ হাজার মাস্ক ও সচেতনতামূলক ১০ হাজার লিফলেট বিতরণ করা হয়েছে।ক্যাম্পেইন চলাকালে যাদের মুখে মাস্ক নেই তাদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। আজ ১০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বেলা ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে পূর্বধলা বাজার থেকে কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন ও উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম।এসময় সাথে ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শেখ রাজু আহমেদ রাজু (রাজ্জাক সরকার), মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন সুলতানা সুমি, মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার নিজাম উদ্দীন, আইয়্যুব আলী, সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যানও পূর্বধলা বাজার বণিক সমিতির সভাপতি সিদ্দিকুর রহমান বুলবুল, পূর্বধলা প্রেসক্লাবের সভাপতি ও আরবানের নির্বাহী পরিচালক সৈয়দ আরিফুজ্জামান, সাধারণ সম্পাদক মোঃ জায়েজুল ইসলাম প্রমুখ।
উপজেলা প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী, মুক্তিযোদ্ধা সংসদ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধি, সাংবাদিক, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও সামাজিক সংগঠনগুলো এ কাজে একযোগে অংশ নেন।
এই কার্যক্রমের অংশ হিসেবে স্বেচ্ছাসেবী সংস্থা একটিভিটি ফর রিফরমেশন অব বেসিক নীড্স-আরবান এর পক্ষ থেকে ১০০০ মাস্ক বিতরন করা হয়। শুভেচ্ছা উপহারহিসেবে উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম এর হাতে মাস্কের প্যাকেট তুলে দেন আরবান এর নির্বাহী পরিচালক সৈয়দ আরিফুজ্জামান। উপজেলা পরিষদের পক্ষথেকে মাস্কের প্যাকেট গ্রহণ করেন উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ রাজু আহমেদ রাজ্জাক সরকার ও মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন সুলতানা সুমি।
করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহার, সাবান-পানি দিয়ে বারবার হাত ধোয়া, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং যথাসম্ভব ঘরে থাকার বিষয়গুলো সকলকে নিশ্চিত করতে হবে।