কোভিড-১৯ প্রতিরোধে নেত্রকোণা জেলা প্রশাসনের ১ লক্ষ মাস্ক বিতরণ

কোভিড-১৯ প্রতিরোধে নেত্রকোণা জেলা প্রশাসনের ১ লক্ষ মাস্ক বিতরণ

দিলওয়ার খান: বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধ জনসচেতনা বৃদ্ধিতর লক্ষ্যে লক্ষ মাস্ক বিতরণ করেছে নেত্রকোণা জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমানের সভাপতিত্বে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মাস্ক বিতরণের উদ্বোধন করেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হাবীবা রহমান খান শেফালী।

এসময় উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার মোঃ আকবর আলী মুনসী, জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক গাজী মোজাম্মেল হোসেন টুকু সহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।

জেলার দশটি উপজেলায় কর্মরত স্বেচ্ছাসেবী সংগঠন, জনপ্রতিনিধি, রোভার, রেজক্রিসেন্ট সবাইকে একত্রিত করে সচেতনামূলক লিফলেট বিতরণ, মাইকিং মাস্ক বিতরণ এর মাধ্যমে একযোগে এই কার্যক্রম সম্পন্ন হয়।

জেলা প্রশাসক কাজি আব্দুর রহমান জানান, জেলাজুড়ে লাখ মাস্ক সাধারণ মানুষের মাঝে বিতরণ করা হবে। কার্যক্রমে উপজেলা প্রশাসন, স্বেচ্ছাসেবী সংগঠন, স্বাস্থ্যকর্মী, জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করা হয়েছে।

পরে জনসচেতনতার লক্ষ্যে শিক্ষা, সংস্কৃতি পরিবেশ রক্ষা কমিটির উদ্যোগে একটি সাইকেল রেলি জেলা প্রশাসক কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়

এসময় নেত্রকোণা সদরে ২০ হাজার, মোহনগঞ্জ ১০ হাজার, পূর্বধলা ১০ হাজার, দূর্গাপুর ১২ হাজার, কেন্দুয়া ১০ হাজার, আটপাড়া ১৩ হাজার, খালিয়াজুরি ২৫ হাজার, মদন ১৫ হাজার, কলমাকান্দা ১০ হাজার, বারহাট্টা ১১ হাজার। ১০ সেপ্টেম্বর একযুগে জেলায় লক্ষ মাস্ক বিতরণ করা হয়েছে।