কলমাকান্দায় মাত্র ৮২০ ফুটে  যত দুর্ভোগ!

কলমাকান্দায় মাত্র ৮২০ ফুটে  যত দুর্ভোগ!

শেখ শামীম    ,কলমাকান্দা প্রতিনিধি :নেত্রকোণার কলমাকান্দায় সদরের ডাকবাংলো  মোড় থেকে সরকারি কলেজ পর্যন্ত ৮২০ ফুটে সড়কে একাধিক ছোট- বড় গর্তের সৃষ্টি হয়ে  বৃষ্টির পানি জমে থাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে ওই সড়কে চলাচলকারী পথচারী ও যান চালকদের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানায়, এলজিইডি'র ওই সড়কটি প্রায় তিন আগে বছর সংস্কার করা হয়েছিল। আর এরপর থেকেই ডাকবাংলো  মোড় থেকে সরকারি কলেজ পর্যন্ত ৮২০ ফুটে সড়কে একাধিক ছোট- বড় গর্তের সৃষ্টি হয়ে  বৃষ্টির পানি জমে থাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। আর ড্রেনেজ ব্যবস্থা না থাকায় জমে থাকা পানি নিষ্কাশন হচ্ছে না। ফলে পথচারী ও যান চালকরা দুর্ভোগে পড়েছেন । তাদের দাবি- সড়কটি সংস্কার ও জলাবদ্ধতা নিরসনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত যেনো কার্যকর উদ্যোগ গ্রহণ করে। আর তাই দেখা দিয়েছে চরম দুর্ভোগ!

আজ মঙ্গলবার (১১ আগস্ট)  দুপুরে সরেজমিন পর্যবেক্ষণে দেখা যায়, উপজেলা সদরের ডাকবাংলো  মোড় থেকে সরকারি  কলেজ পর্যন্ত ৮২০ ফুট সড়কটি সীমান্তবর্তী রংছাতি ইউনিয়নে যাওয়ার প্রধান সড়ক। এ সড়ক দিয়ে প্রতিদিন ইজিবাইক, রিকশা, সিএনজি, বাস-ট্রাকসহ বিভিন্ন যান চলাচল করে। এ ছাড়া ওই পথ দিয়ে সাধারণ মানুষ হাট-বাজার কিংবা বিভিন্ন স্কুল, কলেজ, হাসপাতাল, উপজেলা পরিষদ, থানাসহ বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরে যাতায়াত করে থাকে । ভোর থেকে গভীর রাত পর্যন্ত সড়কটিতে যানবাহনের ভিড় লেগেই থাকে।

কলমাকান্দা কলেজ রোডের বাসিন্দা মো. সিদ্দিকুর রহমান বলেন, পানি জমে থাকায় এই রাস্তাটি দিয়ে পায়ে হেঁটে চলাচল করাও কষ্টকর। কাঁদায় পোশাক নষ্ট হচ্ছে। একটি ড্রেনসহ সড়কটিকে দ্রুত সংস্কার হলেই সব দুর্ভোগ কেটে যেত ।

এবিষয়ে জানতে চাইলে কলমাকান্দা  এলজিইডি'র উপ-সহকারি প্রকৌশলী মো. ইমরান হোসেন তিনি বলেন ইতিমধ্যেই ডাকবাংলো মোড় থেকে সরকারি কলেজ পর্যন্ত ৮২০ ফুট সড়ক সংস্কার কাজের জন্য দরপত্রের মাধ্যমে ঠিকাদার নির্বাচিত করা হয়েছে।