কলমাকান্দায় ঐতিহাসিক নাজিরপুর যুদ্ধ দিবস পালিত

কলমাকান্দায় ঐতিহাসিক নাজিরপুর যুদ্ধ দিবস পালিত

শেখ শামীম,কলমাকান্দা প্রতিনিধি :
নেত্রকোণার কলমাকান্দায় ২৬ জুলাই রোববার ঐতিহাসিক নাজিরপুর যুদ্ধ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে করোনায় পরিস্থিতিতে সীমিত আকারে জেলা ও উপজেলা প্রশাসন এবং মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে নাজিরপুর স্মৃতিসৌধে ও সীমান্তে ফুলবাড়ী শহীদ মুক্তিযোদ্ধাদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও  গার্ড অব অনার প্রদান এবং  বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। 
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোনা-১ আসনের এমপি মানু মজুমদার, নেত্রকোণা  জেলা প্রশাসক মঈনউল ইসলাম , নেত্রকোণা পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী, বিজিবি ৩১ নেত্রকোণা ব্যাটালিয়নের উপ-অধিনায়ক নুরুদ্দীন মাকসুদ, উপজেলা চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল খালেক, দুর্গাপুর সার্কেল সিনিয়র সহকারি পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী,  জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. নূরুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা চন্দন বিশ্বাস ও সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন আজাদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুলতান গিয়াস উদ্দিন ও উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক পলাশ কান্তি বিশ্বাস প্রমুখ।
উলে­খ্য, ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের এই দিনে নেত্রকোনার কলমাকান্দার নাজিরপুর নামক স্থানে মুক্তিযোদ্ধা নাজমুল হোসেন তারার নেতৃত্বে পাক সেনাদের সঙ্গে সম্মুখ যুদ্ধে ৭ জন মুক্তিযোদ্ধা শহীদ হন। পরে শহীদ মুক্তিযোদ্ধাদের লাশ বহন করে লেংগুরার গনেশ্বরী নদী পাড়ের ফুলবাড়ী নামকস্থানে ১১৭২ নম্বর সীমান্তে পিলারের কাছে সমাহিত করা হয়।