দুর্গাপুরে সরকারি স্কুল রক্ষার দাবীতে মানববন্ধন

 দুর্গাপুরে সরকারি স্কুল রক্ষার দাবীতে মানববন্ধন

দুর্গাপুর প্রতিনিধি :  জেলার দুর্গাপুরে শতবর্ষ পুরাতন এমকেসিএম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়টি অ-ব্যবস্থাপনার হাত থেকে রক্ষার দাবিতে শিক্ষার্থী, অভিভাবক ও সর্বস্তরের অংশগ্রহনে এক মানববন্ধন করা হয়েছে। শনিবার দুপুরে দুর্গাপুর প্রেসক্লাব মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

    এ উপলক্ষে এলাকাবাসীর আয়োজনে ঘণ্টাব্যাপী মানববন্ধ কর্মসূচিতে একাত্ম প্রকাশ করেছে এলাকার প্রায় ০৯টি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। বক্তারা বলেন, ১৯১৮ সালে অত্র এলাকায় মহারাজা কুমুদ চন্দ্র মেমোরিয়াল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। শতবর্ষ পুরাতন বিদ্যালয়টি নানা অব্যবস্থাপনার কারনে প্রায় ভুতুরে অবস্থায় পরিনত হয়েছে। প্রতিটি শ্রেণিকক্ষে ময়লা আবর্জনা, নৈশপ্রহরী অবস্থান না করায় কম্পিউটার ল্যাবে চুরি, বাউন্ডারীর টিন চুরি, শিক্ষকদের দেখবাল না থাকায় স্কুলের আশপাশে মাদক গ্রহনের অভয়াশ্রম গড়ে উঠেছে। ইতোপুর্বে এ নিয়ে উপজেলায় বিভিন্ন অভিযোগ করেও কোন সুরাহা হচ্ছে না বিধায় সর্বস্থরের অংশগ্রহনে আজকের এই মানববন্ধন করা হয়।

    এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজ অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার, কবি লোকান্ত শাওন, মুক্তি চেতনায় ৭১ এর সাধারণ সম্পাদক ওয়ালী হাসান, শিক্ষার্থী অভিভাবক মো. আমিনুল ইসলাম, সাবেক শিক্ষার্থী তাজুল ইসলাম, সৈকত সরকার প্রমুখ।