প্রধান শিক্ষকের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা  মামলা  ও মানববন্ধন

 প্রধান শিক্ষকের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা  মামলা  ও মানববন্ধন

পূর্বধলা প্রতিনিধি :কোনার পূর্বধলায় গত দু’দিন যাবত ঐতিহ্যবাহী বিদ্যাপীঠের প্রধান শিক্ষক ও স্থানীয় রাজপাড়া এলাকার বীর মুক্তিযোদ্ধা  দু’পক্ষের পাল্টা-পাল্টি সংবাদ সম্মেলন ও মানববন্ধনের পর অবশেষে নেত্রকোনা বিজ্ঞ আমলী আদালতে মামলা দায়ের করেছেন মুক্তিযোদ্ধা আব্দুল কাদির।

আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) উপজেলা সদরের পূর্বধলা জগৎমণি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুধাংশু শেখর তালুকদার ও  তার স্ত্রী ওই বিদ্যালয়ের সহকারি শিক্ষক বীনা রানী কর্মকারের বিরুদ্ধে খুন-জখমের হুমকীসহ মানহানীর অভিযোগ এনে নেত্রকোনা বিজ্ঞ আমলী আদালতে মামলা দায়ের করেছেন মুক্তিযোদ্ধা আব্দুল কাদির।

মামলার বিবরণে জানাযায়, গত ১৪ জুলাই সকালে বিবাদীগণ পরস্পর সংঘবদ্ধ হয়ে কতিপয় রাজ মিস্ত্রী নিয়ে বাদীর চলাচলের পথে ইটের ওয়ার নির্মাণের উদ্যোগ নিলে বাদী তার প্রতিবাদ করায় বিবাদীগণ তাকে খুন-জখমের হুমকী দেয় এবং তাকেসহ সকল মুক্তিযোদ্ধাকে কুকুর বলে আখ্যায়িত করে অশালীন আচরণ করে। এতে সকল  মুক্তিযোদ্ধাদের মান ক্ষুন্ন হওয়ায় বিচারের দাবীতে তিনি এ মামলাটি দায়ের করেন।
অপর দিকে  ্আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গনে
 প্রধান শিক্ষক কর্তৃক স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদিরের বিরুদ্ধে ভিত্তিহীন,উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ সম্মেলন,মানববন্ধন ও অশালীন আচরণের প্রতিবাদে মানববন্ধন করেছে আমরা মুক্তিযোদ্ধার সন্তান উপজেলা কমান্ড।
মানববন্ধন চলাকালীন প্রধান শিক্ষকের দৃষ্টান্তমূলক শান্তির দাবীতে বক্তব্য রাখেন,আকাইদুল ইসলাম রোমান,  শহিদুল ইসলাম আঙ্গুর, শহিদুল ইসলাম শহিদ, এরশাদ হোসেন খান, লুৎফুর রহমান, শেখ মাসুদ প্রমুখ।