নেত্রকোনার বারহাট্টায় মেছো বাঘ আটক

নেত্রকোনার বারহাট্টায় মেছো বাঘ আটক

বারহাট্টা প্রতিনিধি ঃ  নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলার রায়পুর ইউনিয়নের বালুচড়া গ্রামের আবুল বাশার মুন্সীর বাড়ীতে রবিবার রাতে ফাঁদ পেতে একটি মেছো বাঘ আটক করা হয়েছে।
     বালুচড়া গ্রামের আবুল বাশার মুন্সী জানান, গত কয়েকদিন যাবৎ বিভিন্ন বাড়ীর হাঁস মুরগী ও ছাগল রহস্যজনক নিখোঁজ হওয়ায় এলাকাবাসী উদ্বিগ্ন হয়ে পড়ে। নিখোঁজ রহস্য উদঘাটনে সে লোহার ফাঁদ তৈরী করে সেখানে একটি মুরগী দিয়ে বাড়ীর পেছনে ফাঁদ পেতে রাখে। সোমবার সকালে গিয়ে দেখে লোহার ফাঁদে একটি মোছো বাঘ আটকা পড়েছে। তিনি বিষয়টি তাৎক্ষনিক স্থানীয় ইউপি চেয়ারম্যানকে জানান। রায়পুর ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান রাজু বিষয়টি বারহাট্টা উপজেলা নির্বাহী অফিসারকে জানান। উপজেলা নির্বাহী অফিসার ফরিদা ইয়াসমিন ইউপি চেয়ারম্যান রাজু ও ফকিরা বাজার তদন্ত কেন্দ্রের ওসি স্বপন চন্দ্র সরকারকে সাথে নিয়ে ঘটনাস্থলে গিয়ে আটক মেছো বাঘটিকে উদ্ধার করে তদন্ত কেন্দ্রে নিয়ে আসে।
     বারহাট্টা উপজেলা নির্বাহী অফিসার ফরিদা ইয়াসমিনের সাথে যোগাযোগ করলে তিনি মেছো বাঘ আটক ও উদ্ধারের কথা স্বীকার করে বলেন, ময়মনসিংহ বন বিভাগের কর্মকর্তাদের সাথে কথা বলে উদ্ধারকৃত মেছো বাঘটিকে তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।